২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

প্রধান বিচারপতির বাসভবনে হামলার নিন্দা ল’ইয়ার্স কাউন্সিলের

- ছবি : সংগৃহীত

প্রধান বিচারপতির বাসভবনে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার তদন্ত করে প্রকৃত দোষীদের গ্রেফতার এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে সর্বোচ্চ আদালতের আইনজীবী সংগঠন ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিল (এনএলসি)।

মঙ্গলবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এনএলসির চেয়ারম্যান অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়েছে, গত ২৮ অক্টোবর দুস্কৃতিকারী কর্তৃক বাংলাদেশের প্রধান বিচারপতির বাসভবনে ন্যাক্কারজনক ও নজীরবিহীনভাবে হামলার ঘটনা ঘটে। ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিল (এনএলসি) এ ঘটনার সাথে জড়িত দোষী ও প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে।

একইসাথে এ ঘটনাকে কেন্দ্র করে কোনো নিরীহ আইনজীবীকে রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে যেন হয়রানি না করা হয়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

পাশাপাশি প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রকৃত রহস্য উৎঘাটনের জন্য আপিল বিভাগের একজন বিচারপতির সমন্বয়ে বিচার বিভাগীয় তদন্তেরও দাবি জানিয়েছেন এনএলসি।

সংগঠনটির মহাসচিব অ্যাডভোকেট হেমায়েত উদ্দীন বাদশাহ গণমাধ্যমে এ বিবৃতি প্রেরণ করেন।

 

 


আরো সংবাদ



premium cement
বিশ্বের দূষিত শহরের তালিকায় ঢাকা দ্বিতীয় হিজবুল্লাহর একাধিক অবস্থানে হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী মোটরসাইকেলের ধাক্কায় গৃহবধূ নিহত মানবতার কল্যাণই জামায়াতের রাজনীতির মূলমন্ত্র : ড. মুহাম্মদ রেজাউল করিম ডেঙ্গুতে বাড়ছে মৃত্যু, সরকারের পদক্ষেপ কী? চীনের দ্বিতীয় বৃহত্তম হ্যাকিং গ্রুপকে টার্গেট করছে যুক্তরাষ্ট্র ভারত ৪০০-এর আগেই গুটিয়ে যাবে : মাহমুদ হাসান ট্রাম্পের টার্গেট ইউক্রেন, কমলার গাজা সুইয়িং স্টেটগুলোর ভোটে প্রেসিডেন্ট হবেন ট্রাম্প! ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র! ক্ষুব্ধ রাশিয়া মার্কিন আদালতে অজিত ডোভালকে সমন, খালিস্তানি নেতাকে খুনের চক্রান্তের অভিযোগ

সকল