২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শিরকি মতবাদ কায়েমের অপচেষ্টা চালানো হচ্ছে : আল্লামা মুহিউদ্দীন রাব্বানী

অনুষ্ঠানে আল্লামা মুহিউদ্দীন রাব্বানী। - ছবি : নয়া দিগন্ত

তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী বলেছেন, আহার করা, পান করা এবং স্ত্রী গমন-এ তিন বৈধ জিনিস থেকে বিরত থাকার নাম রোজা। আমরা আজ বৈধ জিনিস থেকে বিরত থেকে সিয়াম পালন করছি। কিন্তু খুবই দুঃখের বিষয় হচ্ছে ২৪ ঘণ্টা যে সব কাজ অবৈধ, হারাম সেই অন্যায় থেকে দূরে থাকছি না। আজ কুরআনের মাস রমজানে নববর্ষ উদযাপনের নামে শিরকি মতবাদ কায়েমের অপচেষ্টা চালানো হচ্ছে। এ নববর্ষকে কেন্দ্র করে দেশে যেই অনুষ্ঠানাদি হচ্ছে তা মুসলমানদেরকে ঈমানহারা করার শয়তানের পুরোনো কূটচালের নবায়ন।

বৃহস্পতিবার পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যুব শক্তি সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের উদ্যোগে কর্ণপাড়া জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদরাসা মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়।

এ সময় আল্লামা মুহিউদ্দীন রাব্বানী আরো বলেন, রমজান আমাদের মাঝে এসেছে তাকওয়া ও খোদা-ভীতির আহ্বান নিয়ে। তাকওয়ার মূল কথা সংযম ও আত্মনিয়ন্ত্রণ, আল্লাহর ভয়ে গুনাহ ও পাপাচার এবং গর্হিত ও অশোভন আচরণ থেকে বিরত থাকা। এটি এমন এক বিষয় যা মানবের পার্থিব শান্তি ও লৌকিক মুক্তির জন্য অপরিহার্য। রমজান মাস মুসলমানদের জন্য নিজেদের পরকালের মুক্তি এবং দুনিয়ার জীবনকে সুন্দরভাবে গুছিয়ে নেয়ার সূবর্ণ সুযোগ।

সভায় বক্তৃতাকালে বাংলাদেশ আইম্মাহ পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলানা আফসার মাহমুদ বলেন, আমাদের প্রত্যেকের উচিত রমজানে অধিক পরিমাণে কুরআন তেলাওয়াত করা। অন্তত একবার হলেও কুরআন মাজিদ খতম করা। সালাফে সালেহীনের জীবনী আলোচনা করলে দেখা যায় যে, তারা এবং পরিবারের সদস্যরা প্রত্যেকে রমজানে বহুবার কুরআন খতম করতেন।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি উজ্জ্বল মন্ডল। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আইম্মাহ পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, মাওলানা সুহাইল আহমাদ, আহসান উল্লাহ লাবু, সাগর আহমাদ, মুফতী আব্দুর রহমান সিরাজী, মাওলনা আব্দুল হাকিম, মাওলানা কাউসার আহমাদ, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আব্দুর রহমান, আশিকুর রহমান, মজনুর রহমান, আব্দুল কাইয়ুম, আজিজুল হক, ওমর ফারুক, মেহদি হাসান, ফরিদুল ইসলাম প্রমুখ।

- প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement