০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নিউ নেশনের ইউনিট চিফ বাবলু, ডেপুটি নোমান

কামরুজ্জামান বাবলু ও মোশারেফ হোসেন সিকদার - ছবি : সংগৃহীত

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ডেইলি নিউ নেশন ইউনিট চিফ পদে পত্রিকার সিনিয়র রিপোর্টার কামরুজ্জামান বাবলু এবং ডেপুটি ইউনিট চিফ পদে স্টাফ রিপোর্টার মোশারেফ হোসেন সিকদার (নোমান মোশারেফ) নির্বাচিত হয়েছেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে নিউ নেশনের বার্তা কক্ষে ডিইউজের নিউ নেশন ইউনিটের সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পত্রিকার সম্পাদক ও ডিইউজের সিনিয়র সদস্য মো: মোকররম হোসেন।

সভাপতির বক্তৃতায় মোকাররম হোসেন বলেন, বিগত ১৫ বছরে পতিত স্বৈরাচারী সরকারের রোষানলে পড়ে নিউ নেশনে কর্মরত সংবাদকর্মীরা মানবেতর জীবন-যাপন পার করেছে। বিশেষ করে শুধুমাত্র দেশপ্রেম ও সত্য-ন্যায়ের পথে অবিচল থাকায় পত্রিকার প্রকাশক মরহুম ব্যারিস্টার মঈনুল হোসেনকে জেলে পর্যন্ত যেতে হয়েছে। তবুও তিনি বিগত ফ্যাসিবাদী সরকারের সাথে কোনো রকম আপস করেননি। উপরন্তু সরকার তার প্রায় অধিকাংশ অফিসকে অলিখিত নির্দেশনা দিয়েছে যাতে নিউ নেশনে কোনো ধরনের সরকারি বিজ্ঞাপন প্রদান করা না হয়। অথচ ৫ আগস্ট বিপ্লব পরবর্তীতেও নিউ নেশনের বিজ্ঞাপন রেটের কোনো পরিবর্তন হয়নি। আশা করি নতুন ইউনিট গঠনের মাধ্যমে এসব সমস্যার কার্যকর সমাধান হবে।

7 (6)

সভায় ডিইউজের কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর হোসেন বলেন, বিগত ১৫ বছরে সীমাহীন বঞ্চনার শিকার হওয়া নিউ নেশনের নতুন ইউনিট গঠনের মাধ্যমে পুরানো সব সমস্যার সমাধান হবে। বিশেষ করে পত্রিকাটিকে ওপরে অবস্থান ও রেট কার্ড প্রদানে ডিইউজের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

তিনি বলেন, ব্যারিস্টার মঈনুল হোসেনের মতো একজন সাচ্ছা জাতীয়তাবাদী দেশপ্রেমিক মানুষের পত্রিকা হওয়ায় নিউ নেশন কী ধরনের বঞ্চনার শিকার হয়েছে সেটা কমবেশি সবারই জানা। এখন সেসব সমস্যার দ্রুত সমাধান করা হবে।

সভায় ডিইউজের নির্বাহী সদস্য গাযী আনোয়ার, নিউ নেশনের নির্বাহী সম্পাদক ফররুখ খসরু, বার্তা সম্পাদক ওয়াহিদুজ্জামান, নব নির্বাচিত ইউনিট চিফ কামরুজ্জামান বাবলু, ডেপুটি ইউনিট চিফ নোমান মোশারেফ বক্তৃতা দেন। এছাড়া ডিইউজের সদস্য মো: শিমুল হাসান, কামাল হোসেন বাবলুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement