১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফিলিস্তিনকে সমর্থন ও ইসরাইলকে বয়কটের আহ্বান এরদোগানের

-

ফিলিস্তিনিদের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত এবং ইসরাইলকে বয়কটের ডাক দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান। সোমবার তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (আগের টুইটার) অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তিনি ফিলিস্তিনিদের প্রতি স্থায়ী সমর্থন এবং ইসরাইলকে বয়কটের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেছেন।
এরদোগান বলেন, তুরস্ক সবসময় ফিলিস্তিনিদের প্রতিরোধ আন্দোলনকে সমর্থন করবে। তিনি বলেন, আমরা আমাদের শব্দচয়ন, আমাদের কথা, আমাদের প্রার্থনা, আমাদের মানবিক সহায়তা এবং আমাদের সব সম্পদের মাধ্যমে ফিলিস্তিনি ভাইবোনদের পাশে আছি। ইসরাইলকে বয়কট আমাদের শক্তি জোগায়। নবী মূসা আ:-এর মতো, আমরা মিথ্যাকে অস্বীকার করি। ‘না’ বলুন, একটি অবস্থান নিন; ইসরাইলকে বয়কট আমাদের সম্পদ ধরে রাখতে সহায়তা করবে।
এরদোগানের এই বার্তা পুনরায় পোস্ট করেছেন প্রেসিডেন্সিয়াল কমিউনিকেশন ডিরেক্টর ফাহরেতিন আলতুন, যিনি ইসরাইলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন। আলতুন বলেন, তুরস্ক হিসেবে আমরা ফিলিস্তিনি ভাইবোনদের অধিকার রক্ষার জন্য কাজ চালিয়ে যাবো, ইসরাইলের অনাচার বন্ধ করতে আমরা প্রয়োজনীয় সব পদক্ষেপ নেব। যতক্ষণ না ফিলিস্তিন স্বাধীনতা লাভ করে, ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।

 


আরো সংবাদ



premium cement
সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিসিএসআইআর চেয়ারম্যান হলেন সামিনা আহমেদ সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি শ্রীনগরে ছাত্র আন্দোলনে হামলাকারী ও হুমকিদাতাদের বিচার দাবি বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি

সকল