১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৬৩ ভাগ মার্কিন কৃষ্ণাঙ্গ কমলার সমর্থক, ১৩ ভাগ ট্রাম্পের

-

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দেবেন ১৩ ভাগ কৃষ্ণাঙ্গ ভোটার আর ৬৩ ভাগ কৃষ্ণাঙ্গ ভোটার হ্যারিসকে সমর্থন করার পরিকল্পনা করছেন। ৬ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত যুক্তরাষ্ট্রজুড়ে এক হাজার নিবন্ধিত কৃষ্ণাঙ্গ ভোটারের সাক্ষাৎকার নেয়া এনএএসিপির জরিপে এমনটা দেখা গেছে।
এনএএসিপির জরিপে অনুসারে, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দেবেন পঞ্চাশ বছরের কম বয়সী প্রতি চারজনের একজন কৃষ্ণাঙ্গ পুরুষ। রয়টার্স জানিয়েছে, দীর্ঘদিন ধরে ডেমোক্র্যাটদের সবচেয়ে অনুগত ভোটার কৃষ্ণাঙ্গরা। তবে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট জো বাইডেনের প্রেসিডেন্সির মেয়াদকালে কিছু অল্পবয়সী কৃষ্ণাঙ্গ ও সব বয়সী পুরুষ কৃষ্ণাঙ্গ ভোটার ক্ষমতাসীন দলটির প্রতি আস্থা হারিয়েছেন। ২০২০ সালে বাইডেনের হোয়াইট হাউজ জয়ের পেছনে কৃষ্ণাঙ্গ ভোটারদের বেশ বড় একটা ভূমিকা ছিল। সেই পথ ধরেই ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের জন্য কৃষ্ণাঙ্গদের সমর্থন সুরক্ষিত করতে চেয়েছিলেন। তবে ৫০ বছরের কম বয়সী ২৬ ভাগ কৃষ্ণাঙ্গ জানিয়েছেন, তারা ট্রাম্পকে সমর্থন করবেন। এ বয়সী ৪৯ ভাগ হ্যারিসের প্রতি সমর্থন জানিয়েছেন। তবে পঞ্চাশোর্ধ্ব কৃষ্ণাঙ্গ পুরুষদের ক্ষেত্রে হ্যারিসকে সমর্থনকারীর সংখ্যা ৭৭ ভাগ।
৬৭ ভাগ কৃষ্ণাঙ্গ নারী বলেছেন, তারা হ্যারিসকে সমর্থন করছেন; আর ৮ ভাগ বলেছেন, তারা ট্রাম্পকে সমর্থন দেবেন। জরিপে দেখা গেছে, কৃষ্ণাঙ্গ ভোটারদের জন্য প্রধান ইস্যু হলো অর্থনীতি, অপরাধ ও জননিরাপত্তা। তাদের জন্য সবচেয়ে বড় অর্থনৈতিক চাপ হয়ে এসেছে খাদ্য ও খুচরা পণ্যের মূল্য, বাড়ি বাড়া ও ইউটিলিটি বিল।

 


আরো সংবাদ



premium cement
শহীদ পরিবারের সাথে মতবিনিময়কে রাজনৈতিক সভা বলে আমাদের বিব্রত করা হচ্ছে : সারজিস আলম ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা শামীম ওসমানের ক্যাডারদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবি রাবির মনোবিজ্ঞান বিভাগের দুই শিক্ষিকাকে অবাঞ্ছিত ঘোষণা শাবিপ্রবির ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার হলেন যারা সেন্সরবোর্ড পুনর্গঠন করে হচ্ছে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সাভারে হাসিনার বিরুদ্ধে একই দিন ২টি হত্যা মামলা গাজাবাসীর পাশে দাঁড়াল রোহিঙ্গা শরণার্থীরা

সকল