১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভিয়েতনামে ইয়াগির তীব্র আঘাত

-

চীনের দক্ষিণাঞ্চলে তাণ্ডব চালানোর পর ব্যাপকমাত্রার বিধ্বংসী শক্তি নিয়ে ভিয়েতনামে আঘাত হেনেছে দক্ষিণ চীন সাগরে উদ্ভূত ঘূর্ণিঝড় ইয়াগি। গতকাল শনিবার সকালে ভিয়েতনামের উত্তরাঞ্চলীয় উপকূলে ঝড়টি আছড়ে পড়ে। ভিয়েতনামের আবহাওয়া দফতর ন্যাশনাল সেন্টার ফর হাইড্রো মেটেরোলজিক্যাল ফোরকাস্টিংয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এএফপি জানিয়েছে, ইয়াগির মূল আঘাত গেছে হাই ফং, কুয়াং এবং হাই দুয়ং-এই তিন প্রদেশের ওপর দিয়ে।

হাইফংয়ের যেসব ঘর ও ভবনের ছাদ ধাতব শিটের ছিল, ঝড়ের আঘাতে সেগুলোর সবই প্রায় উড়ে গেছে। ঝড় আসার পর হাইফংয়ের আকাশে প্রচুর টিনশেড এবং টিনের তৈরি সাইনবোর্ড উড়তে দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ভিয়েতনামের আবহাওয়া দফতরের কর্মকর্তারা জানিয়েছেন, যেসব এলাকার ওপর দিয়ে গেছে ইয়াগি, সেসব এলাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৪৯ কিলোমিটার অতিক্রম করেছিল।

 


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল