০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কমলাকে ইহুদিবিরোধী বললেন ট্রাম্প

-

মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিসকে ইহুদিবিরোধী বলে অভিযুক্ত করে বলেছেন, তিনি নবজাতক শিশুদের হত্যার অনুমতি দেয়ার পরিকল্পনা করছেন। ট্রাম্প গত শুক্রবার এক সমাবেশে ধর্মীয় সমর্থকদের উদ্দেশে এক বক্তৃতায় এমন বক্তব্য রাখেন। তিনি বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের পরিবর্তে ডেমোক্র্যাটিকদের মনোনয়ন পাওয়ার পর থেকে ভোটে ট্রাম্পের বিপক্ষে লড়াইয়ের সুযোগ পেয়েছেন।
সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্প দক্ষিণ ফ্লোরিডায় একটি ধর্মীয় সম্মেলনে তার ভাষণটির বেশির ভাগ অংশ ছিল সিনেটর হিসেবে হ্যারিসের রেকর্ড এবং বাইডেনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে অবান্তর আক্রমণ। ট্রাম্পের অনেক আক্রমণ বাস্তবতার সাথে অসংলগ্ন ছিল। ৫৯ বছর বয়সী হ্যারিস কেন পূর্বের প্রতিশ্রুতিকে রক্ষা করার পরিবর্তে বুধবার মার্কিন কংগ্রেসে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বক্তৃতা এড়িয়ে গিয়েছিলেন তা ব্যাখ্যা করেন। ট্রাম্প তাকে ভিত্তিহীনভাবে ইহুদি বিরোধিতার অভিযোগ এনেছেন।
তিনি বলেন, ‘কমলা ইহুদিদের পছন্দ করেন না। তিনি ইসরাইলকে পছন্দ করেন না। এটি এমনই হয় এবং সবসময় এমনই হবে। তার পরিবর্তন হবে না।’ বুধবার উত্তর ক্যারোলিনায় ট্রাম্প বলেন, হ্যারিস ‘সম্পূর্ণভাবে ইহুদি জনগণের বিরুদ্ধে’। ট্রাম্পের এ বক্তব্য উস্কানিমূলক হিসেবে চিহ্নিত হয়েছে।
এদিকে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া রাজ্যের বাটলারে আবারো সমাবেশ করতে চান রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুুথ সোশ্যালে তিনি এ কথা জানিয়েছেন। কিছুদিন আগে বাটলারে সমাবেশ করতে এসে হত্যাপ্রচেষ্টা থেকে অল্পের জন্য বেঁচে গিয়েছিলেন ট্রাম্প।


আরো সংবাদ



premium cement
সামরিক ইনস্টিটিউটে রুশ হামলায় নিহতদের স্মরণে ইউক্রেনের শোক প্রকাশ বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন?

সকল