০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সেনাবাহিনীকে নিরপেক্ষ থাকার আহ্বান ইমরান খানের

-

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান দেশটির সেনাবাহিনীকে নিরপেক্ষ থাকার আহ্বান জানিয়েছেন। ইমরান খানের বোন আলেমা খান এ তথ্য জানিয়েছেন। শুক্রবার কারাগার চত্বর থেকে আলেমা মিডিয়াকে বলেন, আদিয়ালা কারাগার সামরিক বাহিনীর নিয়ন্ত্রণে। তিনি জানান, পরিবারের সব সদস্য ইমরান খানের সাথে দেখা করেছে কিন্তু আইনজীবীদের দেখা করতে দেয়নি।
আলেমার বরাত দিয়ে নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, ইমরান খান তার পরিবারকে বলেছে পিএমএলএন ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) নীতিগতভাবে দেউলিয়া হয়েছে এবং বর্তমান সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে পিটিআইকে ফাঁদে ফেলার চেষ্টা চালাচ্ছে। ইমরান খান আরো বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে সশস্ত্রবাহিনী একে অপরের বিরুদ্ধে দাঁড়িয়েছে।
আলেমা জানান, ইমরান বলেছেন যে পাকিস্তানের মেরুদণ্ড হচ্ছে সেনাবাহিনী। এ ছাড়া পিটিআই প্রধানকে বিদেশে পাঠানোর জন্য অনেক প্রস্তাব এসেছে, তবে ইমরান পাকিস্তানে থাকতেই দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। এ দিন ইমরান খান আরো বলেছেন- গণতন্ত্র ও আইনের সুশাসন ছাড়া দেশকে কিভাবে এগিয়ে নেয়া যায়? ব্যবসা ধ্বংস হয়েছে এবং অনেক মানুষ পাকিস্তান ছেড়ে চলে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
সামরিক ইনস্টিটিউটে রুশ হামলায় নিহতদের স্মরণে ইউক্রেনের শোক প্রকাশ বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন?

সকল