০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মরক্কোয় তাপপ্রবাহে ২১ জনের মৃত্যু

-

মরক্কোর কেন্দ্রীয় শহর বেনি মেল্লালে ২৪ ঘণ্টায় তীব্র তাপপ্রবাহের কারণে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। মরক্কোর আবহাওয়া বিভাগ জানিয়েছে, উত্তর আফ্রিকার দেশটিতে গত সোমবার থেকে বুধবার তীব্র তাপপ্রবাহ অনুভূত হয়। এ সময় সেখানের কিছু কিছু এলাকায় তাপমাত্রা পৌঁছায় ৪৮ ডিগ্রি সেলসিয়াসে।
আঞ্চলিক স্বাস্থ্য কর্মকর্তা এক বিবৃতিতে জানিয়েছে, বেনি মেল্লালে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে অধিকাংশই দীর্ঘ দিন ধরে অসুস্থতায় ভুগছিলেন ও বয়স্ক। তীব্র তপপ্রবাহ চলাকালে তাদের স্বাস্থ্যের অবস্থার আরো অবনতি হয়। দেশটিতে একটি তাপপ্রবাহ থেকে এটি সর্বাধিক মৃত্যু কি না তা এখনো নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। বেনি মেল্লাল কাসাব্লাঙ্কার ২০০ কিলোমিটারেরও বেশি দক্ষিণ-পূর্বে অবস্থিত। বৃহস্পতিবারও সেখানে ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপ অনুভব হয়।
আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী, আসন্ন দিনগুলোতে সেখানে তাপমাত্রা আরো বাড়তে পারে। ফলে সেখানে পর্যটকের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল