১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মরক্কোয় তাপপ্রবাহে ২১ জনের মৃত্যু

-

মরক্কোর কেন্দ্রীয় শহর বেনি মেল্লালে ২৪ ঘণ্টায় তীব্র তাপপ্রবাহের কারণে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। মরক্কোর আবহাওয়া বিভাগ জানিয়েছে, উত্তর আফ্রিকার দেশটিতে গত সোমবার থেকে বুধবার তীব্র তাপপ্রবাহ অনুভূত হয়। এ সময় সেখানের কিছু কিছু এলাকায় তাপমাত্রা পৌঁছায় ৪৮ ডিগ্রি সেলসিয়াসে।
আঞ্চলিক স্বাস্থ্য কর্মকর্তা এক বিবৃতিতে জানিয়েছে, বেনি মেল্লালে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে অধিকাংশই দীর্ঘ দিন ধরে অসুস্থতায় ভুগছিলেন ও বয়স্ক। তীব্র তপপ্রবাহ চলাকালে তাদের স্বাস্থ্যের অবস্থার আরো অবনতি হয়। দেশটিতে একটি তাপপ্রবাহ থেকে এটি সর্বাধিক মৃত্যু কি না তা এখনো নিশ্চিত করেনি কর্তৃপক্ষ। বেনি মেল্লাল কাসাব্লাঙ্কার ২০০ কিলোমিটারেরও বেশি দক্ষিণ-পূর্বে অবস্থিত। বৃহস্পতিবারও সেখানে ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপ অনুভব হয়।
আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী, আসন্ন দিনগুলোতে সেখানে তাপমাত্রা আরো বাড়তে পারে। ফলে সেখানে পর্যটকের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল