০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাপুয়া নিউগিনির তিন গ্রামে দুর্বৃত্তদের হামলা : নিহত ২৬

-

ওশেনিয়া মহাদেশের দ্বীপ রাষ্ট্র পাপুয়া নিউ গিনির তিনটি গ্রামে দুর্বৃত্তদের হামলায় ২৬ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ১৬ জনই শিশু। আঙ্গোরাম থানার কমান্ডার ইন্সপেক্টর পিটার মান্ডি বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, পূর্ব সেপিকের আঙ্গোরাম জেলার তামারা, তাম্বারি এবং আংরুমারার সেপিক নদী গ্রামে এ হত্যাকাণ্ড চালানো হয়। এতে ভয়ে অনেক মানুষ তাদের নিজ বাড়ি ছেড়ে পালিয়েছে। অনেকেই এখনো নিখোঁজ রয়েছেন।
তিনি আরো জানান, হত্যার আগে অনেক নারী ও মেয়েদেরকে ধর্ষণ করা হয়েছিল। ৩০ সদস্যের যুবকদের একটি গ্যাং দ্বারা এই নারকীয় হত্যাকাণ্ডটি পরিচালিত হয়। এই গ্যাংয়ের সদস্যরা নিজেদেরকে ‘আমি পাত্তা দিই না’ বলে পরিচয় দিয়ে থাকে।
গত বুধবার বন্দুক, ছুরি এবং তারের ক্যাটাপল্ট নিয়ে গ্যাংটি আংরুমারা গ্রামে আক্রমণ করে। এ সময় ওই গ্রামের বেশ কিছু বাড়িঘর পুড়িয়ে দেয় এবং একজন বৃদ্ধসহ পাঁচ বছরের এক শিশুকে হত্যা করে বলেও জানান এই কর্মকর্তা। পর দিন তারা তাম্বারি গ্রামে আক্রমণ করে অনেক নারী ও যুবতী মেয়েদের ধর্ষণ করার পর ছুরি দিয়ে তাদের পেট কেটে দেয়। শুধু তাই নয় ছুরি দিয়ে ছোট বাচ্চাদেরও পেট কেটে দেয়া হয়। এই হামলায় আংরুমারায় তিনজন এবং তাম্বরীতে ২৩ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ১৬ জন শিশু।


আরো সংবাদ



premium cement