০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

পরাজিত প্রার্থীর পরামর্শ নেবেন ইরানের নতুন প্রেসিডেন্ট

-

দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ইরানের পরাজিত প্রেসিডেন্ট প্রার্থী সাঈদ জালিলির পরামর্শও গুরুত্ব দিয়ে কাজে লাগানোর প্রতিশ্রুতি দিয়েছেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। স্থানীয় সময় শনিবার রাতে পেজেশকিয়ানের দফতরে গিয়ে তাকে অভিনন্দন জানানোর সময় জালিলিকে এমন প্রতিশ্রুতি দেন পেজেশকিয়ান।
সৌজন্য সাক্ষাতে সাঈদ জালিলি দেশের গুরুত্বপূর্ণ সমস্যাগুলো উল্লেখ করেন এবং এসব সমাধানে তার দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। এ সময় নবনির্বাচিত প্রেসিডেন্ট বলেন, আগামী চার বছর দেশ পরিচালনার ক্ষেত্রে সাঈদ জালিলির যেকোনো পরামর্শ সাদরে গ্রহণ করা হবে। যেকোনো সমস্যার সমাধান সম্পর্কে পরিকল্পনা থাকাই যথেষ্ট নয় বরং সে পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য যোগ্য, অভিজ্ঞ ও কর্মঠ ব্যক্তিদের নিয়োগ দেয়াও জরুরি।’
এর আগে, নির্বাচিত প্রেসিডেন্ট পেজেশকিয়ান শনিবার বিকেলে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাতে পেজেশকিয়ানকে অভিনন্দন জানানোর পাশাপাশি দ্বিতীয় রাউন্ডের নির্বাচনে ভোটারদের উপস্থিতি বাড়ায় সন্তোষ প্রকাশ করেন সর্বোচ্চ নেতা। নবনির্বাচিত প্রেসিডেন্ট দেশের অফুরন্ত সম্ভাবনাকে কাজে লাগিয়ে জনগণের সেবা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। আয়াতুল্লাহ খামেনি এ সময় পেজেশকিয়ানের সফলতার জন্য দোয়া করার পাশাপাশি রাষ্ট্র পরিচালনার ব্যাপারে কিছু পরামর্শ দেন।


আরো সংবাদ



premium cement