২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

উৎক্ষেপণের পরই বিধ্বস্ত উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র

-

উত্তর কোরিয়া একটি অজ্ঞাত ক্ষেপণাস্ত্র ছুড়েছে; কিন্তু উৎক্ষেপণের পরপরই তা ব্যর্থ হয়েছে বলে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানিয়েছে। বুধবার উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ের নিকটবর্তী একটি বিমানক্ষেত্র থেকে সম্ভাব্য ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়েছিল। এর আগেও এই বিমানক্ষেত্রটি থেকে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল। সেগুলোর মধ্যে আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রও (আইসিবিএম) ছিল বলে অভিযোগ যুক্তরাষ্ট্রের। সম্প্রতি উত্তর কোরিয়ার তাদের অস্ত্র পরীক্ষার পদক্ষেপ জোরদার করেছে।
এক বিবৃতিতে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ বলেছে, “আজ (বুধবার) সকাল সাড়ে ৯টায় (স্থানীয় সময়) উত্তর কোরিয়া সুনান এলাকা থেকে অজ্ঞাত একটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে; কিন্তু উৎক্ষেপণের পরপরই সেটি পড়ে যায়।” সিউলভিত্তিক মার্কিন ওয়েবসাইট এনকে নিউজে প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে বলা হয়েছে, পিয়ংইয়ং থেকে তারা একটি বড় উড়োজাহাজ ‘যাওয়ার মতো’ শব্দ ও পরে ‘দড়াম’ করে পড়ে যাওয়ার বিকট শব্দ শুনেছেন।


আরো সংবাদ



premium cement
তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার : প্রধান উপদেষ্টার মিডিয়া উইং ১৪৯ রানে অলআউট বাংলাদেশ ভারতের মাটিতে ইতিহাস লিখলেন হাসান মাহমুদ চুয়াডাঙ্গায় ড্রাগন বাগানে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু যুক্তরাষ্ট্রে বিচারককে হত্যার দায়ে এক শেরিফ গ্রেফতার বাড়িতে আশ্রয় নেয়া তরুণকে বাঁচাতে এসিডে ঝলসে গেল ২ নারী আজ থেকে ভারতে ‘অবৈধ’ শেখ হাসিনা, এখন কী পদক্ষেপ নেবে ভারত জুলাই-আগস্ট পরবর্তী বাংলাদেশে নতুন ধারার রাজনীতি সূচনা করবে ছাত্রদল ফলো-অনের শঙ্কায় বাংলাদেশ রাঙ্গামাটিতে সংঘর্ষ-ভাঙচুর, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি অস্ট্রেলিয়ার সাথে বাণিজ্য, বিনিয়োগ ও রাজনৈতিক সম্পর্ক বাড়াতে চায় বাংলাদেশ

সকল