২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬
`

নির্বাচনী মঞ্চে প্রথম বক্তব্য দিলেন মেলানিয়া কমলাকে উগ্র বাম মার্কসবাদী বললেন ট্রাম্প

-


যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে বিশাল প্রচারণা সমাবেশে উপস্থিত ছিলেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সমাবেশে আবারো তিনি অভিবাসীদের ঠেকানোর প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি কঠিন এবং একমাত্র প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিসকে নিয়েও নিন্দা করতে ছাড়েননি ট্রাম্প। রোববার ম্যাডিসন স্কয়ার গার্ডেনে রিপাবলিকানদের প্রধান স্লোগান ছিল ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’।
সমাবেশে ট্রাম্প তার বক্তৃতায় বারবার অভিবাসীদের আক্রমণ করে কথা বলেছেন। তিনি নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় নির্বাসন অভিযান চালানোর প্রতিশ্রুতি দিয়েছেন। আমাদের দেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ তারিখ হবে ৫ নভেম্বর, আমেরিকাকে শক্তিশালী করবেন বলেও মন্তব্য করেছেন ট্রাম্প। রিপাবলিকান এই নেতা নানা আর্থিক ও সামাজিক সঙ্কটে জর্জরিত।

সমাবেশের শুরুতে বেশ কয়েকজন রিপাবলিকান এবং অন্যান্য মিত্রদের অনেকেই ট্রাম্পের সাথে যোগ দিয়েছিলেন। তারা বেশ কিছু অশ্লীল ও বর্ণবাদী মন্তব্য করেন। ট্রাম্পের সমাবেশে এক বক্তা কমলাকে ‘শয়তান’ বলে অভিহিত করেন। বক্তারা অভিবাসী সম্প্রদায়ের অনুভূতিবিরোধী বক্তব্যও দিয়েছেন। ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থীকে কটাক্ষ করে ‘উগ্র বাম মার্কসবাদী’ হিসেবে বর্ণনা করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, কমলা একজন বুদ্ধিহীন এবং প্রেসিডেন্ট হিসেবে অযোগ্য একজন ব্যক্তি, তিনি আমেরিকার জন্য সমস্যাজনক। কমলাকে লক্ষ্য করে ট্রাম্প আরো বলেন, আপনি আমাদের দেশকে ধ্বংস করে দিয়েছেন।

সমাবেশে নিউ ইয়র্কের একসময়ের মেয়র ও ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী রুডি জিলিয়ানি বলেন, ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধের সময় কমলা হ্যারিস ‘সন্ত্রাসীদের’ পক্ষ নিয়েছেন। কমলা হ্যারিস ফিলিস্তিনিদের যুক্তরাষ্ট্রে নিয়ে আসতে চেয়েছেন বলে অভিযোগ করেন তিনি। কৌতুক অভিনেতা টনি হিঞ্চক্লিফ বক্তব্যে স্থূল ভাষা ব্যবহার করেন। তিনি বলেন, ‘লাতিনোরা সন্তানের জন্ম দিতে ভালোবাসে।’ তিনি যুক্তরাষ্ট্রের ক্যারিবীয় অঞ্চলের পুয়ের্তো রিকোকে ‘আবর্জনার ভাসমান দ্বীপ’ বলেছেন।
৫ নভেম্বর আমেরিকানরা তাদের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন করতে ভোট দিতে যাওয়ার মাত্র ৯ দিন আগে নিউ ইয়র্কের মাটিতে এই সমাবেশ করেছে রিপাবলিকানরা। আগাম ভোটের ফলাফলে দেখা যাচ্ছে যে হোয়াইট হাউজের দৌড়ে উভয় প্রার্থী হাড্ডাহাড্ডি লড়াই করে এগিয়ে যাচ্ছে।

নির্বাচনী মঞ্চে মেলানিয়া
যুক্তরাষ্ট্রে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের এবারের নির্বাচনী প্রচারণায় তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে খুব কমই দেখা গেছে। তবে গত রোববার মেডিসন স্কয়ারে ট্রাম্পের সমাবেশে তাকে মঞ্চে দেখা গেছে। সাদা-কালো পোশাক পরে মঞ্চে আসেন মেলানিয়া। ট্রাম্পের হাত ধরে উপস্থিত জনতার উদ্দেশে হাত নাড়েন। সমাবেশে বক্তব্যও দিয়েছেন তিনি। সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের এবারের নির্বাচনী প্রচার সমাবেশে মেলানিয়ার দেয়া প্রথম বক্তব্য এটি।

 


আরো সংবাদ



premium cement
পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু নতুন বাংলাদেশ বিনির্মাণে সব ধরনের সহযোগিতা করবে সৌদি সরকার আওয়ামী লীগসহ ১১টি রাজনৈতিক দল বন্ধে সারজিস-হাসনাতের রিট হাসিনার বিরুদ্ধে মানবতাবিরোধী শতাধিক অপরাধের অভিযোগ সার্কের স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করবো ইরান সব অস্ত্র দিয়ে ইসরাইলি হামলার জবাব দেবে ২৮ অক্টোবর মানবতাবিরোধী অপরাধের নিকৃষ্টতম দিন : ডা: শফিক সমালোচনার মধ্যেই চট্টগ্রামে আজ শুরু দ্বিতীয় টেস্ট রাজনৈতিক ছত্রছায়ায় ভিডিপিতে অস্থিরতা তৈরির পাঁয়তারা চলছে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম আমের বীজ সাদ্দাম-ইনানসহ ছাত্রলীগের ২২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সকল