১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

কারাবন্দী ইমরানের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন জেমিমা

-

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমানে কারাবন্দী নেতা ইমরান খানের স্বাস্থ্যগত অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তার সাবেক স্ত্রী ও ব্রিটেনের নাগরিক জেমিমা খান গোল্ডস্মিথ। এই দম্পতির সন্তানদের সাথে ইমরান খানকে টেলিফোনে কথা বলার সুযোগ দেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেছেন তিনি।
গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দু’টি বার্তা পোস্ট করেন তিনি। প্রথম বার্তায় তিনি বলেন, ‘আমি সাধারণত পাকিস্তানের রাজনীতি নিয়ে কোনো মন্তব্য করি না। তা ছাড়া অনেক রাজনৈতিক ইস্যুতে আইকের (ইমরান খান) সাথে আমার মতবিরোধও রয়েছে। কিন্তু আমার এখনকার এই বার্তা রাজনীতি নিয়ে নয়; বরং আমার সন্তানদের বাবা, মানবাধিকার এবং আন্তর্জাতিক আইন নিয়ে।’
দ্বিতীয় বার্তায় তিনি বলেন, ‘আমি এবং আমাদের দুই সন্তান সুলাইমান এবং কাসিম খান- আমরা জানতে পেরেছি যে, গত কয়েক সপ্তাহে ইমরান খানের স্বাস্থ্যের গুরুতর অবনতি ঘটেছে। পাকিস্তানের বর্তমান সরকার ইমরান খানের সাথে তার পরিবারের সদস্য ও আইনজীবীদের সাক্ষাতে নিষেধাজ্ঞা দিয়েছে এবং এমনকি আদালতের আদেশ অমান্য করে তার সাথে তার ছেলেদের ফোনে কথা বলাও বন্ধ করে দিয়েছে। সুলাইমান এবং কাসিমের সাথে তার সর্বশেষ কথা হয়েছিল গত ১০ সেপ্টেম্বর।’ ‘তা ছাড়া আমরা জানতে পেরেছি, কারাগারের যে কক্ষে ইমরান খান রয়েছেন, সেই কক্ষের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। কারাগারে তার রান্নার দায়িত্বে যে বাবুর্চি ছিল, তাকেও ছুটি দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement