১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিএনপি নেতা আসলাম ৮ বছর পর জামিনে মুক্ত

বিএনপি নেতা আসলাম ৮ বছর পর জামিনে মুক্ত - নয়া দিগন্ত

দীর্ঘ আট বছর কারাগারে আটক থাকার পর মুক্তি পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক আসলাম চৌধুরী।

মঙ্গলবার সকাল ১০টার সময় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। পরে নগরীর আকবরশাহ থেকে শুরু করে উপজেলার সলিমপুর থেকে বড় দারোগারহাট পর্যন্ত মহাসড়কে বিশাল বহর নিয়ে নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

এ সময় নেতাকর্মী ছাড়াও হাজার হাজার উৎসুক জনতা বৃষ্টি উপেক্ষা করে আসলাম চৌধুরীকে এক নজর দেখার জন্য রাস্তায় নেমে আসেন।

২০১৬ সালে তৎকালীন আওয়ামী লীগ সরকারের কথিত রাষ্ট্রদ্রোহী মামলায় আসলাম চৌধুরী গ্রেফতার হন। এ পর্যন্ত তার বিরুদ্ধে ৭৭টি মিথ্যা মামলা রুজু করা হয়। সব মামলায় জামিন পেলেও ঢাকায় ২০১৩ সালে হেফাজতের বিরুদ্ধে দায়ের হওয়া একটি মামলায় তাকে ২০২১ সালে আটক দেখানো হয়।

ওই মামলায় হাইকোর্ট তাকে জামিন দিলেও এর বিরুদ্ধে সরকার আপিল করলে তার জামিন আটকে দেয়া হয়। সর্বশেষ গত সোমবার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চে শুনানি হলে তাকে অতিসত্ত্বর মুক্তি দেয়ার নির্দেশ প্রদান করেন প্রধান বিচারপতি।

রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুছ কাজল।

আসলাম চৌধুরীর আইনজীবী নাছিমা আক্তার চৌধুরী জানান, তার বিরুদ্ধে দায়ের করা সব মামলায় জামিন পেয়ে তিনি মঙ্গলবার সকাল ১০টায় কারাগার থেকে মুক্তি পেয়েছেন।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল