১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিসিএস খাদ্য ক্যাডারে মহাপরিচালকপদে পদায়নসহ বৈষম্য নিরসনের দাবিতে মানববন্ধন

- ছবি : নয়া দিগন্ত

বিসিএস খাদ্য ক্যাডার হতে মহাপরিচালক পদায়নসহ সাত দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিসিএস ফুড অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

‘ক্যাডার যার মন্ত্রণালয় ভার’ স্লোগান নিয়ে আয়োজিত সমাবেশে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

সমাবেশের শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শাস্তি দাবি করেন বিসিএস খাদ্য ক্যাডারের কর্মকর্তারা। একই সাথে আন্দোলনের মধ্য দিয়ে বৈষম্যবিরোধী একটি নতুন বাংলাদেশের সূচনা করার জন্য ছাত্র-জনতাকে অভিনন্দন জানানো হয়।

মানববন্ধন ও সমাবেশে কর্মকর্তারা বলেন, বিসিএস খাদ্য ক্যাডার একটি স্বতন্ত্র ক্যাডার হওয়া সত্ত্বেও বিভিন্ন বৈষম্যেরে মাধ্যমে খাদ্য ক্যাডারকে অকার্যকর করে রাখা হয়েছে।

তারা বিসিএস ডাক, তথ্য, কৃষি, স্বাস্থ্য ক্যাডারসহ অন্যান্য ক্যাডারের ন্যায় বিসিএস খাদ্য ক্যাডার হতে মহাপরিচালক নিয়োগসহ অন্যান্য দাবিগুলো অবিলম্বে মেনে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলতে থাকবে। এছাড়া খাদ্য মন্ত্রণালয়ের বিভিন্ন পদে বিসিএস খাদ্য ক্যাডারের কর্মকর্তাদের পদায়নের দাবি জানানো হয়। মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরে খাদ্য ক্যাডারের কর্মকর্তা পদায়ন করা হলে দেশের খাদ্য ব্যবস্থাপনা আরো গতিশীলতা পাবে মর্মে বক্তারা উল্লেখ করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিসিএস ফুড অ্যাসোসিয়েশনের সভাপতি মো: জামাল হোসেন, সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান, পরিচালক রেজা মোহাম্মদ মহসীন, মো: মাহবুবুর রহমান, মো: অব্দুস সালাম, অতিরিক্ত পরিচালক, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, জেলা খাদ্য নিয়ন্ত্রক, উপপরিচালক, সহকারী উপপরিচালক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, খাদ্য পরিদর্শক, খাদ্য কর্মচারী পরিষদসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহণ করেন।

দাবিতে জানানো হয়, খাদ্য অধিদফতরের মহাপরিচালক পদে বিসিএস খাদ্য ক্যাডারের কর্মকর্তা পদায়ন, বিসিএস প্রশাসনের ন্যায় ব্যাচভিত্তিক পদোন্নতি প্রদান, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক পদটি ৪র্থ গ্রেড এবং জেলা খাদ্য নিয়ন্ত্রকের পদ ৫ম গ্রেডে উন্নীতকরণ, পদোন্নতি গ্রুপ থেকে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের শূন্য পদসমূহ পূরণ। দ্রুত খাদ্য ক্যাডারের বিভিন্ন স্তরের নতুন পদ সৃজনের প্রস্তাব অবিলম্বে বাস্তবায়ন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের পদটি ক্যাডারভুক্তকরণ এবং মহামান্য সুপ্রীমকোর্টের আপিল বিভাগের রিভিউ পিটিশন নম্বর ৩৮৩/২০১৯ এর রায় দ্রুত বাস্তবায়ন।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল