১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

একুশে বইমেলায় স্টল ভাড়া কমানো হবে: আসিফ নজরুল

একুশে বইমেলায় স্টল ভাড়া কমানো হবে: আসিফ নজরুল - ফাইল ছবি

অমর একুশে বইমেলা ২০২৫ এ স্টল ভাড়া কমানো হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল। শনিবার সকালে উপদেষ্টার কার্যালয়ে প্রকাশনা সংস্কার কমিটির সদস্যদের দাবির পেক্ষাপটে তিনি এ প্রতিশ্রুতি দেন।

এ সময় ২০২৫ সালের বইমেলায় ২০২৪-এ ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের বিজয়গাথা অবশ্যই ফুটিয়ে তুলতে হবে বলে জানিয়েছেন উপদেষ্টা। আদর্শ প্রকাশনীর প্রকাশক মাহবুব রাহমানের নেতৃত্বে 'প্রকাশনা সংস্কার কমিটি'-এর প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎকালে ড. আসিফ নজরুল এসব কথা জানান।

তিনি বলেন, এ সরকার অবশ্যই বঞ্চিত এবং সৎ ও সত্যিকারের সাহিত্য বিকাশের পক্ষের প্রকাশকদের কথা মনে রাখবে। বইমেলাকে লেখক, পাঠক ও প্রকাশকদের মিলনমেলায় পরিণত করতে হবে।

ঘণ্টাব্যাপী বৈঠকে বাংলাদেশের সৃজনশীল প্রকাশনা শিল্পের উন্নয়ন, মানসম্পন্ন বই প্রকাশ এবং পাঠক বাড়ানোর বিষয়ে আলোচনা হয়।

প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ



premium cement
শিগগিরই ডিমের দাম কমবে : মৎস্যসম্পদ উপদেষ্টা দুর্গাপূজাকে কেন্দ্র করে দেশে সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা চলছে : মাসুদ সাঈদী ‘নিউজের ট্রিটমেন্ট নিয়ে কোনো চাপ দেবে না সরকার’ ভারতের রানের পাহাড়, বিধ্বস্ত বাংলাদেশ বিচার বিভাগের কাজের মধ্য দিয়েই জনগণ বুঝবে আমাদের পদক্ষেপ : প্রধান বিচারপতি পূজামণ্ডপ পরিদর্শনে উপদেষ্টা ফারুক-ই-আজম চাকরিতে প্রবেশের বয়স: পুরুষের ৩৫, নারীর ৩৭ বছর করার সুপারিশ চন্দনাইশে জানাজা শেষে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১ মিরসরাইয়ে বাসচাপায় ব্যবসায়ী নিহত, আহত ৩ যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন ২০২৪ কুলাউড়ায় নিখোঁজের ২ দিন পর ডুবা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

সকল