০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা?

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূস - ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের বক্তব্যের জের ধরে গত দু’দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘রিসেট বাটন’ নিয়ে চলছে তুমুল আলোচনা ।

এই শব্দ দু’টি এখন ফেসবুক সার্চের ক্ষেত্রে ‘পপুলার নাউ’ ক্যাটাগরিতে চলে এসেছে।

এই রিসেট বাটন নিয়ে তর্ক-বিতর্ক এতদূর গড়িয়েছে যে অনেকেই তাদের ফেসবুক পোস্টে হ্যাশট্যাগ ব্যবহার করে লিখছেন ‘স্টেপ ডাউন ইউনূস’। অর্থাৎ, ‘ইউনূসকে হটাও’।

এমনকি, আরেক সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে যে হ্যাশট্যাগগুলো এই মুহূর্তে বাংলাদেশে ট্রেন্ড করছে, ‘রিসেট বাটন’ তার মাঝে অন্যতম।

দু’মাস আগে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমলে শেখ হাসিনা সরকারের পদত্যাগ চেয়ে সামাজিক মাধ্যমে একটি জনপ্রিয় হ্যাশট্যাগ ছিল- স্টেপ ডাউন হাসিনা।

এবার সামাজিক মাধ্যমে অধ্যাপক ইউনূসের সমালোচনায় আওয়ামী লীগ সরকারের সমর্থকদের দেখা যাচ্ছে।

৫ অগাস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে দেশ থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলে যাবার পর সকল শ্রেণি-পেশার মানুষের প্রকাশ্য বা প্রচ্ছন্ন সমর্থন নিয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন মুহাম্মদ ইউনূস।

কিন্তু দু’মাসের মাঝেই কেন মুহাম্মদ ইউনূস এত তোপের মুখে পড়লেন? কেন অনেকে প্রশ্ন করছেন ‘রিসেট বাটনে পুশ’ করলেই অতীত মুছে ফেলা যায় না?

রাজনীতি বিশ্লেষক মহিউদ্দিন আহমদ বলছেন, মানুষ ভুল বোঝাবুঝি থেকে অথবা আওয়ামী লীগ সরকারের প্রতি সমর্থনের জায়গা থেকেই অধ্যাপক ইউনূসকে নিয়ে এভাবে প্রতিক্রিয়া দেখাচ্ছে।


আরো সংবাদ



premium cement