১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

ড. মো: জাহাঙ্গীর আলম - ছবি : সংগৃহীত

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হলেন ড. মো: জাহাঙ্গীর আলম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো: শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬-এর ১০(১) ধারা অনুযায়ী প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলমকে (সমাজবিজ্ঞান বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ভিসি পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হয়েছে।

শর্তগুলো হলো ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে, তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্য সুবিধা ভোগ করবেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।


আরো সংবাদ



premium cement
ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৮৮৭ বহিঃশক্তি শকুনের মতো শিল্প কলকারখানায় থাবা দেয়ার চেষ্টা করছে : শিমুল বিশ্বাস পহেলা অক্টোবর থেকে বিমানবন্দর এলাকা হর্নমুক্ত ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ বাসচাপায় পুলিশের এসআই নিহত, খবর জেনে মারা গেলেন বাবাও ‘২ লাখ টাকা না পাঠালে ওরে কিন্তু মেরে ফেলব’ ছাত্র আন্দোলনে আহতদের ৫০ লাখ টাকা অর্থ সহায়তা দিলো বিকেএমইএ ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা : নেতৃত্ব দেন ছাত্রলীগ নেতা জালাল ‘জি এম কাদের ও মজিবুল হক চুন্নুকে অবিলম্বে আটক করতে হবে’ বন্ধ হচ্ছে সাড়ে ৩ হাজার অবৈধ ইটভাটা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসিসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা

সকল