১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নেত্রকোনার সাবেক পৌর মেয়র নজরুল খান বিমান বন্দরে গ্রেফতার

নেত্রকোনার সাবেক পৌর মেয়র নজরুল খান বিমান বন্দরে গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

নেত্রকোনা পৌরসভার সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বহুল আলোচিত নজরুল ইসলাম খান গোপনে দেশ থেকে পালানোর সময় গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে, নানান অনিয়ম, দুর্নীতি, লুটপাট ও অগ্নিসংযোগসহ একাধিক মামলা রয়েছে।

বিগত ২০০৮ সালে তত্তাবধায়ক সরকার আমলে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তাকে আটক করা হয়েছিল। আইনের ফাঁকফোকর দিয়ে বেড়িয়ে ২০২১ সালে দলের সুবাদে পুনরায় মেয়র নির্বাচিত হয়ে আবোরো তিনি নানান অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারে লিপ্ত হয়ে আলোচিত হয়ে উঠেন।

তিনি একাধারে মেয়র ও ঠিাদার হয়ে রাস্তাঘাটসহ নানান উন্নয়নমূলক কর্মকাণ্ডে ফাঁকি ও কারচুপির ব্যাপক অভিযোগ রয়েছে। মেয়র থাকাকালীন ঠিকাদার হিসেবে ছোট বাজারের রাস্তার সিসি ঢালাইয়ের কাজে ব্যাপক অনিয়ম করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তিনবার কাজ বন্ধ করে দেন। জমি ক্রয় করে পৌর শিশু পার্ক নির্মাণের জন্য ১০ কোটি টাকা সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বরাদ্ধ দেয়া হলেও তিনি বাধার মুখে শহরের উকিল পাড়াস্থ রেললাইন দখল করে নামমাত্র শিশু পার্ক নির্মাণ করে পুরো ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠে।
বিগত ২০২১ সালের ৮ জানুয়ারি ‘নেত্রকোনা রেললাইনে পৌর শিশুপার্ক’ শিরোনামে নয়া দিগন্ত প্রত্রিকায় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এ সংবাদটি সারাদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। শিশু পার্কের পাশেই রেলের সরকারি ভূমিতে বসবাসকারী উড়িয়াদের উচ্ছেদ করে তিনি চারতলা ভবন নির্মাণ করেন। তিনি এতটাই বেপরোয়া উঠেন যে তার বিরুদ্ধে কেউ টু শব্দটি করতে সাহস পাননি। নয়া দিগন্তে ওই সংবাদটি প্রকাশিত হওয়ায় তিনি সাংবাদিক ফজলুল হক রোমানকে লোকদ্বারা হুমকি, ধামকিসহ নানানভাবে হয়রানী করেন। রোমানের বাড়ির পৌর ট্যাক্স ৫০০ টাকা থেকে বাড়িয়ে তিন হাজার টাকা বর্ধিত করেন। মেয়রের ঈশারায় তার বাড়ির সামনে ময়লার ভাগার গড়ে তোলা হয়েছে। তার গ্রেফতারের সংবাদে অসংখ্য পৌরবাসী আনন্দে উল্লাস প্রকাশ করেছেন।

নেত্রকোনা পুলিশ সুপার ফয়েজ আহমেদ বুধবার সন্ধ্যায় নয়া দিগন্তকে বলেন, বুধবার সকাল ৬টায় সাবেক পৌর মেয়র নজরুল ইসলাম খান ঢাকায় বিমান বন্দর দিয়ে দেশের বাইরে পালানোর চেষ্টাকালে ইমগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে আমাদের অবহিত করে। তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তাকে নেত্রকোনায় আনার প্রক্রিয়া চলছে।


আরো সংবাদ



premium cement