১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জামালপুরে ডিআইজি মিজানুরের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ সম্মেলন স্ত্রীর

জামালপুরে ডিআইজি মিজানুরের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ সম্মেলন স্ত্রীর - ছবি : নয়া দিগন্ত

ডিআইজি মো: মিজানুর রহমানের বিরুদ্ধে জমি দখলের মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ সম্মেলন করার অভিযোগে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী নাসরিন জেবা সুমি।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে শহরের মেডিক্যাল রোডস্থ একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন মিজানুর রহমানের স্ত্রী নাসরিন জেবা সুমি ও শাশুড়ি শহরের বিল পাড়া এলাকার মরহুম আব্দুল জব্বারের স্ত্রী নাদিরা জব্বার।

সংবাদ সম্মেলনে সুমি জানান, এটা তাদের পৈত্রিক সম্পত্তি, পারিবারিক বিষয়ে আমার স্বামী রংপুর রেঞ্জে কর্মরত ডিআইজি মো: মিজানুর রহমানের কোনো সম্পৃক্ততা নেই।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডিআইজি মিজানুর রহমানের স্ত্রী ও আব্দুল জব্বারের মেয়ে নাসরিন জেবা সুমি বলেন, ‘এস এম মোরশেদ আলম কনক তার ছোট ভগ্নিপতি সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রীর পিএস উপ-সচিব (বর্তমানে ওসডি) ফারহান শফিকুর রহমানের প্রভাব খাটিয়ে সিভিল মামলা চলামান থাকাবস্থায় জামালপুর এলএ শাখা থেকে ভূমি অধিগ্রহণের এক কোটি ৩৯ লাখ টাকা উত্তোলন করেছেন।

তিনি আরো বলেন, ডাকপাড়া এলাকার যে জমিটি দাবি করে এস এম মোরশেদ আলম কনক সংবাদ সম্মেলন করেছেন সেই জমিটি আমার দাদা নূরল হক সরকার ১৯৫২ সালে আমার বাবা এস এম আব্দুল জব্বার ও কনকের বাবা এস এম তৈয়বুর রহমানের নামে কিনেছিলেন। সেই সময় আমার বাবা ও কনকের বাবা নাবালক ছিলেন।

পরে ১৯৮৮ সালে পারিবারিকভাবে পৈত্রিক জমি বন্টন করলে ফসল না হওয়ার কারণে সেই জমি নিতে অনীহা প্রকাশ করেন। ওই জমির পরিবর্তে সাহাপুর মৌজা ও কৃষ্ণচরণপুর মৌজার জমি গ্রহণ করে ভোগদখল করেন এবং কনকের বাবা মরহুম তৈয়ব জমিটি বিক্রি করে দেন।

পরে ওই জমির ওপর দিয়ে রাস্তা ও গ্যাস লাইন যাওয়া জমির দাম বেড়ে যাওয়ায় ২০১৭ সালে ডিজিটাল জরিপ এলে ওই জমি দাবি করে বসেন।

এ নিয়ে পারিবারিকভাবে অনেক বৈঠক হলেও কোনো সুরহা হয়নি। ডাকপাড়ার জমির পরিবর্তে কনকের বাবা তৈয়ব দুই মৌজার তিন দাগে জমি নিয়ে বিক্রি করে দিয়েছেন। সেই জমির ক্ষতিপূরণ না দিয়ে এই জমির দাবি করছেন।

তিনি আরো জানান, ওই জমি কনকের বাবা তৈয়ব সাহেব না নেয়ায় পারিবারিক বন্টনে এস এম আব্দুল জব্বার ও এস এম আব্দুল হালিম নিয়ে বিআরএস রেকর্ড করে ভোগদখল করছেন। এই জমি তাদের কোনো দিনও দখলে ছিল না। তাহলে আমার স্বামীর প্রভাব খাটিয়ে কিভাবে জমি দখল করা হয়েছে। এটা আমাদের পারিবাকি বিষয় এখানে আমার স্বামী রংপুর রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজির কোনো সম্পৃক্ততা নেই। বরং অভিযুক্ত সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রীর পিএস উপ-সচিব (বর্তমানে ওসডি) ফারহান শফিকুর রহমান সরিষাবাড়ি উপজেলার বাউশী বাজার এলাকার বাসিন্দা বলে জানান সুমি।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল