১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে প্রায় ৭৪ লাখ টাকা বকেয়া বিদ্যুৎ বিল পায় পিডিবি

- ছবি : নয়া দিগন্ত

ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বাবদ প্রায় ৭৪ লাখ টাকা পাওনা রয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ঈশ্বরগঞ্জ কার্যালয়ের। নিয়মিত বিল পরিশোধ না করায় বিপুল পরিমাণ অর্থ বকেয়া পড়ে আছে পৌরসভার কাছে।

জানা যায়, চলতি বছরের মে মাস পর্যন্ত ঈশ্বরগঞ্জ পৌরসভার ১৪টি সংযোগের বিপরীতে ৭৩ লাখ ৬৮ হাজার ৮শ ৮০টাকা বকেয়া পায় পিডিবি। বিভিন্ন সময়ে বিল পরিশোধে পৌরসভাকে তাগাদা দেয় পিডিবি। কিন্তু বিষয়টি আমলে নেয়নি পৌর কর্তৃপক্ষ।

পৌর কার্যালয়, পৌরমার্কেট, পানি ব্যবস্থাপনা ও পাবলিক টয়লেটসহ ১৪টি সংযোগ পর্যালোচনা করে দেখা যায়। ৭৬০৮৮৩০১ সংযোগের বিপরীতে ৬,০৯,২৬৮ টাকা, ৭৬০৮৮৩১৪ সংযোগে ৮,৬২,২৪২ টাকা, ৭৬০৮৮৩২৯ সংযোগে ১২,৭৮,১৯১ টাকা, ৭৬০৮৮৩৩৩ সংযোগে ১০,৬২,৬৭৬ টাকা, ৭৬০৮৮৩৫২ সংযোগে ১২,০৫, ৮৩৬ টাকা, ৭৬১০৭২৭৮ সংযোগে ৮,৭৯,২৬৮ টাকা, ৭৬১০৫৯২৪ সংযোগে ৮,১৬,৩৯৫ টাকা, ৭৬০৮৮৩৯০ সংযোগে ২,৪৮,৪৫৮ টাকা, ৭৬১৮৮৯৩১ সংযোগে ১,৪৫,৯৯৫ টাকা, ৭৬১৮৮৯৪৬ সংযোগে ১,৪৪,৯৪০ টাকা, ৭৬১৮৮৯১২ সংযোগে ১২,৪৯৯ টাকা, ৯১০১২৫৭০ সংযোগে ১৯,৬১৭ টাকা, ৭৬১৮৮৯২৭ সংযোগে ৪৫,৮৪৩ টাকা ও ৭৬১০৯০৫৮ সংযোগে ৩৭,৬৫২ টাকা বকেয়া রয়েছে পৌরসভার।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ৭ অক্টোবর এই পৌরসভার যাত্রা শুরু। শুরু থেকেই মেয়র হিসেবে হাবিবুর রহমান ও পরে সদ্য সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার নির্বাচিত হয়ে পৌরমেয়রের দায়িত্ব পালন করেন।

ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী ইমতিয়াজ মামুন বলেন, বিদ্যুৎ বিল বকেয়ার বিষয়ে তৎকালীন দায়িত্বপ্রাপ্ত মেয়রদের আমরা কয়েক দফা চিঠি দিয়েছি। এরপরও বিল পরিশোধে তারা কোনো উদ্যোগ নেয়নি।

তিনি জানান, ঈশ্বরগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে সব মিলিয়ে চলতি বছরের মে মাস পর্যন্ত প্রায় ৭৪ লাখ টাকা বকেয়া ঈশ্বরগঞ্জ পৌরসভার।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ঈশ্বরগঞ্জ পৌর প্রশাসক ইকবাল হোসাইন বলেন, বিদ্যুৎ বিলের বকেয়াটি পৌরসভার সূচনালগ্ন থেকে। আমি মাত্র দায়িত্ব পেয়েছি। যতটুকু সম্ভব বকেয়া আদায়ের চেষ্টা করব। আর যারা পৌর মেয়রের দায়িত্ব থেকে এই বকেয়ার পাহাড় গড়ে গেছেন তাদের বিরুদ্ধেও দায়িত্ব অবহেলার জন্য নোটিশ করব এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করব।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল