১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ১০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দেওয়ানগঞ্জে গুলিবিদ্ধ কলেজছাত্র তাজিরুল ইসলাম ঢাকায় রেফার্ড

দেওয়ানগঞ্জে গুলিবিদ্ধ কলেজছাত্র তাজিরুল ইসলাম ঢাকায় রেফার্ড - ছবি : নয়া দিগন্ত

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ নম্বর বেডে গুলিবিদ্ধ গুরুতর আহত কলেজছাত্র তাজিরুল ইসলাম অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছিলেন।

দেওয়ানগঞ্জ সরকারি হাসপাতালের চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেছেন। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত পৌর মেয়র মো: আশরাফ হোসেনের তত্ত্বাবধানে আহত কলেজ তাজিরুল ইসলামকে ঢাকায় নেয়া হয়েছে। তার গুলিবিদ্ধ পায়ে ইনফেকশন দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য তাকে রেফার্ড করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের আরএমও ডা. বিপুল মিয়া ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র নেতা সোহেল রানা।

তাজিরুল ইসলাম উপজেলার চিকাজানী ইউনিয়নের চর মাগুরী হাট গ্রামের মো: দিলবর হোসেনের ছেলে। ২৯ আগস্ট বৃহস্পতিবার বিকেলে কথা হয়েছিল তাজিরুল ইসলামের সাথে। তিনি নয়াদিগন্তকে জানান, তার বাড়ী উপজেলার চিকাজানী ইউনিয়নের চর মাগুরী হাট গ্রামে। তারা চার ভাই দুই বোন। গাজীপুরের টঙ্গী সরকারি কলেজের বাংলা বিভাগের শেষ বর্ষের ছাত্র তিনি। বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে তিনি টঙ্গী সরকারি কলেজের ছাত্রদের সাথে বিক্ষোভ কর্মসূচিতে অংশ গ্রহণ করেছিলেন। ৫ আগস্ট আশুলিয়া বাইপাস তিন রাস্তা মোড়ে তিনি পুলিশের গুলিতে গুরুতর আহত হন। তার বাম পায়ের উড়ুতে গুলি লেগে এপার ওপার হয়ে যায়। সঙ্গী সাথীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে নিরাপদে নিয়ে যান এবং চিকিৎসার জন্য ভর্তি করেন সাভার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে। সেখান থেকে ২০ আগস্ট নিজ বাড়িতে নিয়ে আসেন তার আত্মীয়স্বজন।

তিনি বলেন, এরপর অনেকটা উন্নতি হলেও হঠাৎ করে তার শরীরে প্রচন্ড জ্বর, কাশি, বুকের ব্যথা, পাতলা পায়খানাসহ অন্যান্য উপসর্গ দেখা দেয়। তাকে সাথে সাথে দেওয়ানগঞ্জ ৫০ শয্যার সরকারি হাসপাতালে এনে ভর্তি করানো হয়। ২৯ আগস্ট বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে গিয়ে বিস্তারিত কথা হয় আহত কলেজ ছাত্র তাজিরুল ইসলামের সাথে।

তিনি জানান, তার পাতলা পায়খানা হচ্ছে, শরীরে প্রচন্ড ব্যথা, জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ অন্যান্য অসুবিধা দেখা দিয়েছে। উন্নত চিকিৎসা করার প্রয়োজন। এ সময় তার ছোট ভাই মেহেদী হাসান সেখানে উপস্থিত ছিলেন।

কথা হয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসান হাবীব, আর এম ও ডা. বিপুল মিয়া, ডা. আরিফুল ইসলামসহ অন্যদের সাথে। তারা নয়াদিগন্তকে জানিয়েছিলেন, গুলিবিদ্ধ আহত কলেজ ছাত্র তাজিরুল ইসলামকে হাসপাতালে ভর্তি করে নিয়ে প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসা প্রদান করা হচ্ছে। এতে কোনো গাফেলতি করা হচ্ছে না। ওইদিন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় নেতা মুহিদ, সোহেল রানা, সৌরভসহ অন্যরা গুলিবিদ্ধ আহত কলেজ ছাত্র তাজিরুল ইসলাম কে হাসপাতালে দেখতে যান। তারা তার চিকিৎসার খোজ খবর নেন, সান্তনা দেন এবং সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দান করেন।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ফোকাসের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় নস্যাতের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে : আব্দুস সবুর আ’লীগ ছাড়া নির্বাচন অগ্রহণযোগ্য হবে না : ড. বদিউল আলম তারুণ্য নির্ভর ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠা করতে হবে : মুহাম্মদ সেলিম উদ্দিন সব পোশাক কারখানা খুলছে রোববার গাজা, সুদান ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে ব্যর্থ নিরাপত্তা পরিষদ মোদির সমাবেশের আগে কাশ্মিরে বন্দুকযুদ্ধ, সেনাসহ নিহত ৫ তিউনিসিয়ায় নির্বাচনের আগে আন-নাহদার ৮০ জন গ্রেফতার দূরপাল্লার অস্ত্র দিয়ে রাশিয়ায় হামলায় অনুমতি মেলেনি ইউক্রেনের ৬৩ ভাগ মার্কিন কৃষ্ণাঙ্গ কমলার সমর্থক, ১৩ ভাগ ট্রাম্পের মিয়ানমারে বন্যায় প্রাণহানি ৩৬, বাস্তুচ্যুত হাজারো

সকল