১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মাদকের ছোবল : ভালুকায় সেই মেধাবী ছাত্রের করুণ মৃত্যু

শিবলী সিদ্দিকি শাওন - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকায় মাদকের ছোবলে শিবলী সিদ্দিকি শাওন (৪০) নামে এক মেধাবী ছাত্রের করুণ মৃত্যু হয়েছে। শনিবার সকালে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা নিজবাসা থেকে পুলিশ তার অর্ধগলিত লাশটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত মাদক সেবনের কারেণ তিনি মৃত্যুবরন করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পুরুড়া গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মৃত সিদ্দিকুর রহমানের ছেলে শিবলী সিদ্দিকি শাওন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা এলাকায় ছোটবোন ছামারা সিদ্দিকিকে (২০) নিয়ে নিজ বাসায় বসবাস করছিলেন। শুক্রবার মধ্যরাতে পাশের রুমে অবস্থানরত ছোট বোন ছামারা সিদ্দিকি ঘুম থেকে জেগে দুর্গন্ধ পান। এ সময় তিনি চাচাত ভাই কাউসারকে ফোন দেন। পরে জরুরি সেবা নম্বর ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ শনিবার সকালে লাশটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

পারিবারিক সূত্র জানায়, নিহত শিবলী সিদ্দিকি শাওন ব্যাংক কর্মকর্তা মৃত সিদ্দিকুর রহমানের একমাত্র ছেলে। খুবই মেধাবী ছিলেন তিনি। ১৯৯৬ সালে তিনি সিলেট ক্যাডেট কলেজে পড়ার সুযোগ পান। তবে ২০০১ সাথে মাদকে জড়িয়ে পড়ার কারণে তাকে কলেজ থেকে বহিষ্কার করা হয়। কিন্তু পরে বাবার বিশেষ অনুরোধে তাকে আবারো সুযোগ দেয়া হলে ২০০৩ সাথে তিনি এইচএসসি পরীক্ষা দিয়ে কৃতিত্বের সাথে পাস করেন। পরে ২০০৭ সাথে তিনি অস্ট্রোলিয়ায় চলে যান। আট বছর তিনি ওখানে অবস্থানকালেও তেমন কোনো চাকরি বা লেখাপড়া না করে মাদক সেবন করার কারণে পরিবারের লোকজন টাকা খরচ করে দেশে নিয়ে আসেন।

এদিকে শাওনের মা-বাবা মারা যাওয়ার পর তিনি ভালুকাতেই শিবলী এডুকেশন এন্ড স্টাডি সেন্টার নামে একটি ইংলিশ মিডিয়াম কোচিং সেন্টার পরিচালনা করে আসছিলেন।

শাওনের ভগ্নিপতি তাশদিকুল হক খুশবু জানান, শাওন যেরুমে থাকতো, পাশের রুমেই থাকতো তার ছোট বোন ছামারা সিদ্দিকি। কিন্তু ভাই-বোনের মাঝে সম্পর্ক খারাপ থাকায় তারা উভয়েই আলাদা রান্নাবান্না করে খাওয়া ধাওয়া করতেন। শুনেছেন, সিরাজুম মনিরা নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিভাগের এক ছাত্রীকে তিনি বিয়ে করেছিলেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ কামাল আকন্দ জানান, খবর পেয়ে পুলিশ এক ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় তার ছোট বোন বিশ্ববিদ্যালয়ছাত্রী শারমিন সিদ্দিকি একটি অপমৃত্যু মামলা করেছেন।

 


আরো সংবাদ



premium cement
যেভাবে কাজ করবে রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন ব্যর্থতার দায় নিয়ে ইসরাইলি কমান্ডারের পদত্যাগ ইউক্রেনকে রাশিয়ার আরো গভীরে হামলার অনুমতি দেবে যুক্তরাষ্ট্র! পদত্যাগ করতে রাজি : অপেক্ষার পর বললেন মমতা মধু ব্যবসায় ভাগ্য খুলেছে মুফতি হাবিবুল্লাহ জোয়ারদারের সাপের বিষের বিবর্তন ঘটছে, ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের সমীক্ষা বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার : প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা

সকল