১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঈশ্বরগঞ্জে হঠাৎ ব্রিজ ভেঙে খালে, দুর্ভোগে ১৪ গ্রামের মানুষ

ঈশ্বরগঞ্জে হঠাৎ ব্রিজ ভেঙে খালে, দুর্ভোগে ১৪ গ্রামের মানুষ - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে একটি বেইলি ব্রিজ ভেঙে যোগাযোগ বিছিন্ন হয়ে দুর্ভোগে পড়েছে ১৪ গ্রামের মানুষ।

বুধবার (২১ আগস্ট) সকালে ময়মনিসংহেরর সড়ক ও জনপথের অধিনে থাকা ওই ব্রিজটি হঠাৎ ভেঙে পড়ে।

এতে চরম দুর্ভোগে পড়েছে ওই এলাকার ১৪ গ্রামের প্রায় ৩৫ হাজার মানুষ।

সরজমিন পরিদর্শন করে দেখা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়নের বালুর ঘাট-সংলগ্ন চর আলগী গ্রামের খালের পানিতে ভেঙে পড়ে আছে বেইলি ব্রিজটি।

এলাকাবাসী জানান, কয়েকদিনের অতিবৃষ্টির কারণে প্রবল স্রোতে ব্রিজের নিচ থেকে মাটি সরে যাওয়ার কারনেই ব্রিজটি ভেঙে যায়। স্থানীয় উচাখিলা বাজারের দিকে একটু সামনে এগোতেই বটতলা মোড়-সংলগ্ন বেইলি ব্রিজ ভেঙে সড়কের দুই পাশ থেকে ব্রিজটি বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে উচাখিলা মরিচারচর, চরআলগী, টান পাড়া, টান মলামারি, নামা মলামারি, কান্দা, বড়ইকান্দি, মাঠপাড়া, মাইজ পাড়া ও হাশের আলগীসহ ১৪ গ্রামের মানুষ যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। একইসাথে তারা গৃহবন্দী হয়ে পড়েছে।

এছাড়া ঈশ্বরগঞ্জ, উচাখিলা, রাজিবপুর এবং ব্রহ্মপুত্র নদ পার হয়ে ত্রিশাল, কালীবাজার ও ময়মনসিংহে প্রতিদিন প্রায় ৩৫ হাজারেরও বেশি মানুষ যাতায়াত করেন এই সড়ক দিয়ে।

চর আলগী গ্রামের ফারুক মিয়া (৪০) বলেন, এই রাস্তা দিয়ে দৈনিক হাজার হাজার লোক ৫০০ থেকে ৬০০ অটোরিকশা, সিএনজিসহ স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা যাতায়াত করে। আমরা উচাখিলা ও ঈশ্বরগঞ্জ বাজারে কৃষি পণ্য বিক্রি করে জীবিকা নির্বাহ করি। ব্রিজটি ভেঙে পড়ায় আমরা খুব খারাপ অবস্থায় আছি। আশপাশের ১৪ গ্রামের প্রায় হাজার হাজার লোক এতে গৃহবন্দী হয়ে পড়েছে। সরকারের কাছে দাবি আমাদের এই গুরুত্বপূর্ণ সড়কের ব্রিজটি যেনো দ্রুত মেরামত করে দেয়।

স্থানীয় আব্দুল হাই বলেন, ভারী বর্ষণে প্রবল স্রোতে ব্রিজের দুইপাশ থেকে মাটি সরে গিয়েছিল। এছাড়া ব্রিজটি দীর্ঘদিনের পুরোনো। এ কারণে মাটি সরে যাওয়াতে ভেঙে গেছে। এতে আমাদের কৃষি ফসলসহ ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী চরম বিপাকে পড়েছে।

ময়মনিসংহ সড়ক ও জনপথ অধিদফতরের সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার তুহিন জানান, স্থানীয়রা ব্রিজ ভেঙে যাওয়ার বিষয়টি তাদের জানিয়েছেন। বৃষ্টি কমলে দ্রুত ব্রিজটির সংস্কার কাজ শুরু করবেন তারা।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার বলেন, দুর্ভোগ নিরশনের জন্য তাৎক্ষণিকভাবে কিছু করা যায় কি না এ বিষয়ে সংশ্লিষ্ট দফতরকে বলা হয়েছে। খুব দ্রুত সময়ের মাঝে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে পাহাড়ধসে একই পরিবারের ৩ জনের মৃত্যু বাড়ছে রেমিট্যান্স প্রবাহ, এলো ৭ হাজার কোটি টাকা যেভাবে কাজ করবে রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন ব্যর্থতার দায় নিয়ে ইসরাইলি কমান্ডারের পদত্যাগ ইউক্রেনকে রাশিয়ার আরো গভীরে হামলার অনুমতি দেবে যুক্তরাষ্ট্র! পদত্যাগ করতে রাজি : অপেক্ষার পর বললেন মমতা মধু ব্যবসায় ভাগ্য খুলেছে মুফতি হাবিবুল্লাহ জোয়ারদারের সাপের বিষের বিবর্তন ঘটছে, ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের সমীক্ষা বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার : প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা

সকল