০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জামালপুরে হত্যা মামলায় নবনির্বাচিত উপজেলার চেয়ারম্যান কারাগারে

জামালপুরে হত্যা মামলায় নবনির্বাচিত উপজেলার চেয়ারম্যান কারাগারে - ছবি : নয়া দিগন্ত

জামালপুরে সার-কীটনাশক ব্যবসায়ী নওশের আলী হত্যা মামলায় মাদারগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রায়হান রহমতুল্লাহ রিমুর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত।

সোমবার (১ জুলাই) বেলা সোয়া ৩টার দিকে জামালপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজের আদালত এ আদেশ দেয়।

আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী (পিপি) আনোয়ার হোসেন জানান, ২০২০ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি বাজারে দুবৃর্ত্তদের হামলায় আহত হন বাজারের সার-কীটনাশক ব্যবসায়ী নওশের আলী। এরপর তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। ওই হত্যা মামলায় পুলিশ তদন্ত প্রতিবেদনে নবনির্বাচিত চেয়ারম্যান রিমুর নাম উঠে আসে। পরে হিমু উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেন। রোববার তার জামিনের মেয়াদ শেষে হয়। সোমবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন তৃতীয় ধাপে অনুষ্ঠিত মাদারগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্রপ্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন রিমু। এ ঘটনায় তাকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়। নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যবধানে মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

তবে সম্প্রতি রায়হান রহমতুল্লাহ রিমুর বহিষ্কারের আদেশ প্রত্যাহার করা হয়।

এদিকে নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান রিমুর মুক্তি দাবিতে সোমবার বিকেলে মাদারগঞ্জ উপজেলার জনসাধারণ সড়কে গাছের গুড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে আন্দোলন শুরু করে তার স্থানীয়রা। পরে পুলিশ তাদের শান্ত করে আন্দোলন নিয়ন্ত্রণে আনে।


আরো সংবাদ



premium cement