১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

জামালপুরে মেছো বিড়ালের ৬টি বাচ্চা উদ্ধার

জামালপুরে মেছো বিড়ালের ৬টি বাচ্চা উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

জামালপুরের দেওয়ানগঞ্জে গোয়ারঘর থেকে মেছো বিড়ালের ছয়টি বাচ্চা উদ্ধার করেছেন রাজন মিয়া নামে এক শিক্ষক।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে উপজেলার হাতিভাঙ্গা ইউনিয়নের কাঠারবিল এলাকার গোয়ালঘর থেকে মেছো বিড়ালের বাচ্চাগুলো উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, কাঠারবিল এলাকার আবরাহাম সরকার ওরফে রাজন মিয়া দুপুরে গোয়ালঘর মেরামত করার জন্য রাখা পাট কাটি সরানোর সাথে সাথে মেছো বাঘের মতো দেখতে এক-দেড় মাস বয়সের ছয়টি ডোরাকাটা বিড়াল বাচ্চা দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থে আসেন শিক্ষক রাজন মিয়া।

পরে তিনি বাচ্চাগুলো উদ্ধার করে খাঁচায় আটকিয়ে রেখে বিভিন্ন বিভাগে যোগাযোগের চেষ্টা করেন। কোন সাড়া না পেয়ে ৯৯৯-এ ফোন করেন। তাদের সহযোগিতায় বন বিভাগে যোগাযোগ করলে বন বিভাগ বাচ্চাগুলো ছেড়ে দিতে বলেন।

শিক্ষক রাজন মিয়া সাংবাদিকদের বলেন, বাচ্চাগুলো ছেড়ে দিলে লোকজন মেরে ফেলতে পারে। তাই ৯৯৯-এর মাধ্যমে বন বিভাগে যোগাযোগ করার চেষ্টা করি। জামালপুরে বন বিভাগের প্রাণি-সংরক্ষণের জায়গা না থাকায় রাতের আঁধারে বাচ্চাগুলোকে ছেড়ে দিতে বলেছেন। আমি বাচ্চাগুলোকে উদ্ধার করে এখন বিপদে পড়েছি।

এ বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সানোয়ার হোসেন বলেন, বাচ্চা রক্ষণাবেক্ষণের কাজ বনবিভাগের। বাচ্চাগুলোর যদি অসুখ হয়ে থাকে তাহলে আমরা চিকিৎসা দিতে পারব। তাছাড়া আমাদের কিছুই করার নেই।

জামালপুর বন বিভাগের ফরেস্টার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদ ইবনে সিরাজের সাথে যোগাযোগ চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

ময়মনসিংহ বন বিভাগের সহকারী বন সংরক্ষক সাদেকুল ইসলাম খান বলেন, বিষয়টি আমি জানি না। খোঁজ-খবর নিয়ে অতি শীঘ্রই বাচ্চাগুলোকে উদ্ধার করা হবে।


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল