১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

ত্রিশালে রাসূলকে সা: নিয়ে কটূক্তিকারী গ্রেফতার

কটূক্তিকারী আসামি আমান উল্লাহ আমান - ছবি : নয়া দিগন্ত

মহানবী হজরত মুহাম্মদ সা: ও বিবি খাদিজাকে রা: নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য ও কটূক্তি করায় আমান উল্লাহ আমান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে তাকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ‘মহানবী হজরত মুহাম্মদ সা: ও বিবি খাদিজাকে রা: নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ১০ অক্টোবর আপত্তিকর মন্তব্য ও কটূক্তিকরে পোস্ট করে ত্রিশাল উপজেলার কাঁঠাল ইউনিয়নের কালির বাজার এলাকার আমান উল্লাহ আমান। তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত বলেও জানা গেছে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় উঠলে স্থানীয় আলেম সমাজ ও ধর্মপ্রাণ মুসলিমরা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে। ওই সময় সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা শুরু হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ ও অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আহমেদ স্থানীয় আলেম সমাজ ও ধর্মীয়নেতাদের সাথে আলোচনা করে কর্মসূচি স্থগিতের আহ্বান জানান। পরে তারা কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ওই সময় ত্রিশাল থানায় আমান উল্লাহ আমানের বিরুদ্ধে একটি মামলা করা হয়। পরে ময়মনসিংহের জেলা গোয়েন্দা পুলিশের (ওসি) শহিদুল ইসলাম পিপিএম-এর নেতৃত্বে কক্সবাজার, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় আমান উল্লাহ আমানের অবস্থান শনাক্ত করে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আহমেদ জানান, ‘ময়মনসিংহের পুলিশ সুপারের নির্দেশনায়, ডিবি ময়মনসিংহের নেতৃত্বে তথ্য প্রযুক্তির সহায়তায় কটূক্তিকারী আসামি আমান উল্লাহ আমানকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।’


আরো সংবাদ



premium cement