১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

সরিষাবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম স্থগিত

সরিষাবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম স্থগিত - ছবি : নয়া দিগন্ত

জামালপুরের সরিষাবাড়ীর এক ইউনিয়নে দাঙ্গা-হাঙ্গামা, চাদাবাজী ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল রাজনৈতিক কর্মকাণ্ড স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সরিষাবাড়ী উপজেলা বিএনপির এক বিশেষ জরুরি সভায় উপজেলার মহাদান ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের কার্যক্রম বন্ধ করা হয়।

এর আগে উপজেলা বিএনপির কার্যালয় আরামনগর বাজারে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ সভার কার্যক্রম চলে।

উপজেলা বিএনপির আহ্বায়ক আজিম উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামিম উপস্থিত ছিলেন।

তিনি বলেন, দল থেকে বহিষ্কৃত নেতাকর্মীদের সাথে বিএনপির কোনো নেতাকর্মী সঙ্গ দেয়ার চেষ্টা চালালে তার বিরুদ্ধে দলীয় সংবিধানের আলোকে ব্যবস্থা নেয়া হবে। দলের প্রত্যেক নেতাকর্মীদের দলীয় শৃঙ্খলা বজায় রেখে কার্যক্রম পরিচালনা করার পরামর্শ দেন।

গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেক হাসিনা দেশ ত্যাগের পর থেকেই উপজেলার মহাদান ইউনিয়ন বিএনপির সভাপতি আ: ওয়াহাব, সাধারণ সম্পাদক লিটন মাস্টার, নেতা ইসাহাক আলীসহ নেতাকর্মীরা বেপরোয়া হয়ে উঠে। শুরু হয় ভাঙচুর দখল বানিজ্য চাদাবাজি ও দেশীয় অস্ত্রের মহড়া। একপর্যায়ে উপজেলা বিএনপি দফায়-দফায় শতর্ক দেয়ার পরেও কোনো কাজ হয়নি। ফলে জেলা বিএনপির জলবায়ুবিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আ: আওয়ালসহ তিনজনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে স্থগিত ঘোষণা করেন। এতেও কোনো লাভ হয়নি।

বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে এক জরুরি সভায় মহাদান ইউনিয়ন বিএনপিসহ অঙ্গসংগঠনের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। বিষয়টি জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক জহুরুল ইসলাম পিন্টু নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement