১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

ঈশ্বরগঞ্জে দুস্থ অসহায়দের জন্য ফ্রি হাট কর্মসূচি

ঈশ্বরগঞ্জে দুস্থ অসহায়দের জন্য ফ্রি হাট কর্মসূচি - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দুস্থ অসহায় শিশু ও নারী-পুরুষদের ফ্রি হাট কর্মসূচি করেছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের আঠারবাড়ি এমসিউচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত দিনব্যাপী ফ্রি হাটের উদ্বোধন করেন ময়মনসিংহ রেঞ্জের উপ মহা পুলিশ পরিদর্শক ড. আশরাফুর রহমান।

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ওই কর্মসূচি পালিত হয়।

মুক্তিরবন্ধন ফাউন্ডেশনের চেয়ারম্যান ইকবাল হোসেন হীরা জানান, আঠারবাড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামের প্রায় ৫ শতাধিক দুস্থ অসহায় শিশু ও নারী-পুরুষের মাঝে ধর্মীয় গ্রন্থ, জামা, শাড়ি, লুঙ্গি, জুতা, নারিকেল ও প্রসাধনী-সামগ্রী বিতরণ করা হবে। সদস্য চাঁদা ও সোশ্যাল মিডিয়ার শুভাকাঙ্ক্ষীদের অর্থায়নের মাধ্যমে দুস্থ অসহায়দের মুখে হাসি ফোটাতে শারদীয় উৎসবে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ড. আশরাফুর রহমান বলেন, মুক্তিরবন্ধন ফাউন্ডেশন হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসবে ফ্রি হাটের ব্যবস্থা করে অসাম্প্রদায়িক চেতনার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। নিঃসন্দেহে এটি একটি মহতি উদ্যোগ।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের কর্মসূচি সমন্বয়ক হাবিবুল বাশার সুমনের সঞ্চালনায় ও শেখ হাসিনা বার্ন ইউনিটের সহকারী অধ্যাপক ডাক্তার প্রদীপ চন্দ্র দাসের সভাপতিত্বে ফ্রি হাট উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আজিজুল ইসলাম, মেজর পিয়াস, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় কুমার রায়, ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ জেলা উত্তর বিএনপির সদস্য এ কে এম হারুন-অর রশীদ, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ জেলা উত্তর বিএনপির সদস্য আমিরুল ইসলাম ভূইয়া মনি প্রমুখ।

সংগঠনটি ২০১৭ সাল থেকে প্রতি বছর ঈদ পূজা বড়দিন ও প্রকৃতিক দুর্যোগে মানুষের পাশে থেকে ত্রাণ ও উপহার-সামগ্রী বিতরণ করে আসছে।

ফ্রি হাটে আগত সুমি রাণী দাস জানান, আমরা পূজোতে নতুন জামা কাপড় পেয়ে আনন্দিত। আমরা প্রতি বছর এই দিনটির অপেক্ষায় থাকি। ফ্রি হাটে নতুন জামা-কাপড়, জুতো, খেলার বেলুন পেয়ে শিশুদের উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরাইলের হামলা ‘অগ্রহণযোগ্য’ যত দ্রুত সম্ভব অন্তর্বর্তীকালীন সরকারকে নির্বাচন দিতে হবে : সেলিমা রহমান দলের ব্যর্থতায় নতুন অজুহাত দেখালেন পোথাস ‘পূজাকে কেন্দ্র করে আ’লীগ দেশকে অস্থিতিশীল করতে চাইছে’ চীনা কর্মীদের নিরাপত্তা নিশ্চিতে পাকিস্তানের সাথে কাজ করতে চায় চীন আ’লীগ মানুষ হত্যা করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চেয়েছিল : হামিদুর রহমান আজাদ শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় একজন নিহত পূজায় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : সেনাপ্রধান কক্সবাজারে রিসোর্টে পর্যটকের ঝুলন্ত লাশ শেরপুরে বন্যার্তদের মাঝে রূপগঞ্জ প্রেসক্লাবের ত্রাণ বিতরণ

সকল