০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

শেরপুর-ময়মনসিংহে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে

শেরপুর-ময়মনসিংহে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে - সংগৃহীত

আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত শেরপুর ও ময়মনসিংহ জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

নির্বাহী প্রকৌশলী সরদার উদয় রায়হান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বন্যার পূর্বাভাস দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ময়মনসিংহ বিভাগের কংস, জিঞ্জিরাম, সোমেশ্বরী ও পুরাতন ব্রহ্মপুত্র নদ-নদীর পানি সমতলে বাড়ছে।

শেরপুর জেলার ভুগাই নদী, নাকুয়াগাঁও এবং জামালপুর জেলার জিঞ্জিরাম নদী গোয়ালকান্দা পয়েন্টে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত ভুগাই নদীর পানি সমতল ধীর গতিতে কমতে পারে এবং শেরপুর ও ময়মনসিংহ জেলার নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। তবে জামালপুর জেলার জিঞ্জিরাম নদী সংলগ্ন নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে।

এছাড়া আগামী ২৪ ঘণ্টায় নেত্রকোণা জেলার কংস নদ ও সোমেশ্বরী নদীর পানি সমতল বিপৎসীমা অতিক্রম করে সংশ্লিষ্ট কিছু নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে।

এই পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী দুই দিনে কংস, জিঞ্জিরাম, সোমেশ্বরী ও পুরাতন ব্রহ্মপুত্র নদীর পানি সমতল হ্রাস পেয়ে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হতে পারে এবং জেলাসমূহের নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
সেনাবাহিনীতে সৎ অফিসাররাই উচ্চতর পদোন্নতির দাবিদার : প্রধান উপদেষ্টা যুদ্ধবিরতির জন্য ইসরাইলের ওপর চাপ প্রয়োগের আহ্বান লেবাননের প্রধানমন্ত্রীর বন্যার্তদের মাঝে ইউএই রেড ক্রিসেন্ট ও ইউএই এইডের ত্রাণ বিতরণ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের অভিযান গত ৫-৬ বছরে উপমহাদেশে অনেক বেশি আঞ্চলিক সংহতি দেখেছি : ভারতের পররাষ্ট্রমন্ত্রী দীর্ঘদিন পর দেশে ফিরলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য টুকু বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব ববিতে ভর্তির চূড়ান্ত কার্যক্রম শুরু, ক্লাস ২১ অক্টোবর ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু বেলিজের ব্যক্তিগত দ্বীপে সাড়ে ৪ মিলিয়নে বাড়ি! ভারতের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশ একাদশ

সকল