০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

শেরপুরে টানা বর্ষণ ও ভারতীয় পাহাড়ি ঢলে শতাধিক গ্রাম প্লাবিত

শেরপুরে ভারতীয় পাহাড়ি ঢলে শতাধিক গ্রাম প্লাবিত - ছবি : সংগৃহীত

দুই দিনের টানা বর্ষণ আর ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের মহারশি, ভোগাই ও চেল্লাখালী নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া কয়েক স্থানে ভেঙে গেছে নদীর বাঁধ। এতে জেলার শতাধিক গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে পড়েছে শত শত পরিবার।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানিয়েছে, শুক্রবার (৪ অক্টোবর) বেলা ১১টায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর নাকুগাঁও পয়েন্টে ১৭২ সেন্টিমিটার, নালিতাবাড়ি পয়েন্টে ৫৬ সেন্টিমিটার এবং চেল্লাখালী নদী বিপৎসীমার ৫২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়।

কৃষি বিভাগের তথ্যমতে, জেলায় গত ২৪ ঘণ্টায় ২২৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

পাহাড়ি ঢলের পানি প্রবেশ করেছে ঝিনাইগাতী উপজেলা শহরে। এতে প্রধান সড়ক, বাজারের অলিগলি ও অফিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ডুবে গেছে। আকস্মিক ঢলের পানিতে প্লাবিত হওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। রাতভর বৃষ্টিতে প্লাবিত হয় নিম্নাঞ্চলের প্রায় অর্ধ শতাধিক গ্রাম। এখনো বৃষ্টি চলমান থাকায় নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত আছে।

স্থানীয়রা জানান, শেরপুরের নালিতাবাড়ীর ভোগাই নদীর দুই পাড়ের কয়েকটি স্থানে দেখা দিয়েছে ভাঙন।

অপরদিকে শ্রীবরদীর সীমান্তবর্তী ভারত থেকে নেমে আসা সোমেশ্বরী নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে। পানিতে ডুবে গেছে শত শত পুকুর, সবজি ও ধানের ক্ষেত।


আরো সংবাদ



premium cement
ত্রিশালে জামায়াতে ইসলামীর সিরাত সম্মেলন ও আলোচনা নবীনগরে ইউএনওর বদলির প্রতিবাদে ছাত্র-জনতার মানববন্ধন জামায়াত গণমানুষের কল্যাণ, মুক্তি ও উন্নতির জন্য শপথবদ্ধ : সেলিম উদ্দিন মিরসরাইয়ে ঝরনার কূপে পড়ে বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীর মৃত্যু ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি : বিভিন্ন স্থানে বিক্ষোভ পুরোনো বন্ধুকে স্বাগত জানাতে পেরে খুব আনন্দিত ড. ইউনূস, একান্ত বৈঠক শ্রীনগরে পুকুর থেকে আ’লীগ নেতার লাশ উদ্ধার সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র ৭ দিনের রিমান্ডে ক্ষেপণাস্ত্র হামলাকে ইসরাইলের জন্য ‘ন্যূনতম শাস্তি’ বললেন ইরানের সর্বোচ্চ নেতা চৌদ্দগ্রামে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রের মৃত্যু ইসরাইলি হামলায় ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে ৪১ হাজার ৭৮৮

সকল