৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ট্রেন আসতে বিলম্ব হওয়ায় স্টেশন অবরোধ, ভাঙচুরের চেষ্টা

- ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের গফরগাঁওয়ে ট্রেন আসতে বিলম্ব হওয়ায় স্টেশন কর্মকর্তা ও কর্মচারীদের অবরুদ্ধ করে বিক্ষোভের ঘটনা ঘটেছে। এ সময় স্টেশনে হামলা ও ভাঙচুরের চেষ্টা চালান বিক্ষুব্ধ যাত্রীরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে গফরগাঁও রেলস্টেশনে এ ঘটনা ঘটে। এ সময় খবর পেয়ে যৌথবাহিনীর সদস্যরা অবরুদ্ধ রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের উদ্ধার করে।

রেলওয়ে ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী যাত্রীবাহী কমিউটার ট্রেনের যাত্রা বিরতির দাবিতে রোববার সকাল ১০টা থেকে ত্রিশালের বালিপাড়া (আউলিয়া নগর) রেলস্টেশনে কমিউটার ট্রেন আটকে রেখে বিক্ষোভ করেন স্থানীয়রা। এ ঘটনায় সকাল সোয়া ১০টা থেকে ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়াগঞ্জগামী আন্তনগর তিস্তা এক্সপ্রেস গফরগাঁও স্টেশনে, সকাল ১১টা থেকে মশাখালি স্টেশনে মোহনগঞ্জগামী মহুয়া এক্সপ্রেস, দুপুর সাড়ে ১২টা থেকে তারাকান্দিগামী আন্তনগর অগ্নিবীণা এক্সপ্রেস কাওরাঈদ স্টেশনে, আওলিয়ানগর স্টেশনে যাত্রীবাহী কমিউটার ছাড়াও ঢাকাগামী আন্তনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস এবং ফাতেমানগর স্টেশনে ঢাকাগামী আন্তনগর হাওর এক্সপ্রেস আটকা থাকে। গফরগাঁও-ময়মনসিংহ রেলপথে সাড়ে চার ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ থাকে।

এদিকে গফরগাঁও রেলস্টেশনে আটকে থাকা আন্তনগর তিস্তা এক্সপ্রেস টেনের বিক্ষুদ্ধ যাত্রীরা দুপুর ১টা থেকে বিক্ষোভ করতে থাকে। একপর্যায়ে শত শত বিক্ষুদ্ধ ট্রেনযাত্রীরা গফরগাঁও রেলস্টেশনে হামলা করে স্টেশন মাস্টারসহ কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখে।

খবর পেয়ে গফরগাঁও অস্থায়ী সেনা ক্যাম্পের কর্মকর্তা মেজর শরীফের নেতৃত্বে সেনা সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রায় সাড়ে চার ঘণ্টা পর আন্তঃনগর তিস্তা ট্রেনটি গফরগাঁও থেকে ছেড়ে যায় এবং ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

গফরগাঁও রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো: আব্দুল্লাহ হারুন জানান, বিক্ষুদ্ধ ট্রেন যাত্রীরা রেলস্টেশনে হামলা করে তাদেরকে অবরোধ করে রাখে। যৌথবাহিনী উপস্থিত হয়ে পরিস্থিতির নিয়ন্ত্রনে আনে। এতে সাড়ে চার ঘণ্টা পর দুপুর সাড়ে ৩টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


আরো সংবাদ



premium cement