২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভালুকায় বন মামলায় হয়রানির প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ভালুকায় বন মামলায় হয়রানির প্রতিবাদে মহাসড়ক অবরোধ - নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের ‘হয়রানিমূলক মামলা, ঘুষ, চাঁদাবাজি বন্ধ এবং দুর্নীতিবাজ কর্মকর্তাদের’ বিচারের দাবিতে মানববন্ধন এবং প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয়রা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার সিডস্টোর বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই কর্মসূচি পালন করে ভুক্তভোগী হাজার হাজার এলাকাবাসী। পরে নির্বাহী কর্মকর্তাসহ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কর্মসূচিতে তোফায়েল ইবনে জামালের সভাপতিত্বে এবং মঞ্জুর মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য কামাল হোসেন ও আব্দুর রউফ, শাহজাহান সিরাজ, আবুল হোসেন মাস্টার, নাসির উদ্দিন, রফিকুল ইসলামসহ আরো অনেকেই।

এতে বক্তারা বলেন, ‘জনগণকে ঘর-বাড়ি নির্মাণে হয়রানি করা যাবে না। মিথ্যা মামলা দেয়া যাবে না। আদালতে চলমান মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বনায়ন করা যাবে না। ডিমারগেশন করে সম্পত্তি জনগণকে বুঝিয়ে দিয়ে বনবিভগের সম্পত্তি বনবিভাগ বুঝে নেবে, আদালতে চলমান সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। জনগণের নামে বিআরএস রেকর্ডিও জায়গায় বনায়ন বন্ধ করতে হবে।’

এছাড়া পতিত স্বৈরাচার আওয়ামী সরকারের মদদপুষ্ট, দুর্নীতিবাজ ভালুকার রেঞ্জ কর্মকর্তা এবং কাদিগড় বিট অফিসারের চাকরি থেকে বরখাস্তের দাবি জানান তারা।

পরে বিক্ষুব্ধ এলাকাবাসী ঘণ্টাব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) হুমায়ূন কবির জানান, খবর পেয়ে তিনি পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান এবং অবরোধকারীদের সাথে কথা বলেন। দাবির বিষয়ে আশ্বাস দেয়া হলে অবরোধ তুলে নেয়া হয়।

নির্বাহী অফিসার আলীনূর খান জানান, মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে যান। পরে মামলার প্রত্যাহারের বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশকে ক্লিন এয়ার প্রকল্পে ৩০০ মিলিয়ন ডলার ঋণ দেবে বিশ্বব্যাংক : উপদেষ্টা ঠাকুরগাঁওয়ের হত্যা মামলায় কারাগারে সাবেক এমপি সুজন সাগর-রুনি হত্যা মামলায় লড়বেন শিশির মনির বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ তৃতীয় দিনেও মাঠে নামা হলো না বাংলাদেশের আরেক হত্যা মামলায় গ্রেফতার সালমান-আনিসুল ব্যাংকসহ ৩ খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক ও আইএফসি সপ্তাহের ব্যবধানে সিলেট ও সুনামগঞ্জে আবারো বজ্রপাতে ৭ জনের মৃত্যু অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে : ডিএমপি কমিশনার এস আলম গ্রুপের সকল সম্পদের তালিকা দাখিলের নির্দেশ বিরল সীমান্তে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় আটক ৫

সকল