২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঈশ্বরগঞ্জ উপজেলা জেলা শাখার উদ্যোগে ইউনিয়ন প্রতিনিধিদের নিয়ে ইউনিট প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৌরসভা হল রুমে এই ইউনিট প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আমির অধ্যক্ষ মঞ্জুরুল হক হাসানের সভাপতিত্বে ও উপজেলা কর্মপরিষদ সদস্য এইচএম মাজহারুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী ময়মনসিংহ জেলা শাখার আমির মুহাম্মদ আব্দুল করিম।

সম্মেলনে দারসুল কোরআন পেশ করেন উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা আবুল খায়ের বরকত উল্লাহ।

প্রধান অতিথি মুহাম্মদ আব্দুল করিম তার বক্তব্যে বলেন, ‘দীর্ঘ ১৭ বছর ধরে এ দেশে বৈষম্যমূলক রাজনীতি ও রাষ্ট্র প্রতিষ্ঠার ফলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জন্ম হয়। যার ফলাফল দাঁড়িয়েছে একজন রাষ্ট্র নায়কের লজ্জাহীন পলায়ন। ছাত্র-জনতার এই বিপ্লব স্বাধীনতা উত্তর বাংলাদেশের জন্য স্মরণীয় ও বরণীয় এক ঐতিহাসিক বিপ্লব। দীর্ঘ দেড়যুগের অপশাসন, দুঃশাসন, অত্যাচার, নির্যাতন ও নিপীড়নের অবসান হয়েছে।

তিনি আরো বলেন, ‘বর্তমান সরকার আসার পর থেকেই বিভিন্নভাবে ছাত্র-জনতার এই অর্জনকে নস্যাৎ করার চেষ্টা চলছে। তা আমাদের প্রতিহত করতে হবে।’

তিনি আরো বলেন, ‘সব সময় আমাদেরকে পাহারা দিতে হবে এই চক্রান্ত ও ষড়যন্ত্রের রাজনীতি যাতে আর ফিরে না আসে। সেজন্য দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানান তিনি।’

তিনি উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন আমারা যারা এখানে উপস্থিত আছি তাদের দিয়েই কী ইসলামী বিপ্লব সম্ভব? উপস্থিত কর্মীরা না না ধ্বনি দিলে তিনি বলেন, ‘তা হলে এ দাওয়াতকে সম্প্রসারিত করতে হবে। সকল কর্মীদের রুকনিয়াতের বায়াত গ্রহণ করতে হবে। ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য থেকে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করতে হবে।

ওই ইউনিট প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জনাব অ্যাডভোকেট মাহবুবুর রশীদ ফরাজী।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলা কর্মপরিষদ সদস্যবৃন্দ ও ইউনিয়ন আমিররা উপস্থিত ছিলেন এবং এ সময় অনুষ্ঠানে মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন ইসলামী ছাত্রশিবিরের শিল্পীরা।


আরো সংবাদ



premium cement
তামিমকে টপকে শীর্ষে মুশফিক প্রশ্ন ফাঁস ও নিয়োগবাণিজ্য কোটার চেয়েও বেশি ভয়ঙ্কর ঈদগাঁওয়ে নদী থেকে জেলের লাশ উদ্ধার ‘শহীদ-আহতের পাশে না দাঁড়াতে পারলে নতুন স্বাধীনতা অর্থবহ হবে না’ চবি শিক্ষার্থী হত্যা : চট্টগ্রামে শেখ হাসিনাসহ ৭০০ জনের বিরুদ্ধে মামলা বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ইলহামের পাশে তারেক রহমান পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতের বিচারবিভাগের সংস্কারে আইনজীবী অধিকার পরিষদের আলোচনা সভা ঢাকায় আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে সংলাপ পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্র করছে : হাসান আরিফ স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেলেও প্রেতাত্মারা এখনো দেশে অবস্থান করছে

সকল