০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিদ্রোহ

বিদ্রোহ - ছবি : সংগ্রহ

২০১৮ সালের ১১ মার্চ- যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের ছোট্ট এক শহর সিলভার স্প্রিং। একদমই শুধুমাত্র ব্যান্ড মিউজিকের প্রতি ভালোবাসা থেকে শুরু- একটা পুরনো ভি-ড্রামস, একটা এক্যুস্টিক গিটার, একটা বেসিক বেজ গিটার আর একটা মারাত্মক ডিলে দেয়া সনি স্পিকার নিয়ে। সেই থেকে আর পিছনে তাকানো হয়নি- বিদ্রোহ-এর বিদ্রোহীদের যাত্রাপথ দীর্ঘ হয়েছে আর প্রতিনিয়ত বড় হয়েছে ব্যান্ড।
গত বছরের ২৬ আগষ্ট, বিদ্রোহ রিলিজ করে তাদের আপকামিং এলবাম 'সব বিদ্রোহে'-এর প্রথম ট্র্যাক 'ছায়াকাব্য'। কিছু দিন আগেই চাঁদরাতে রিলিজ পেল এলবামের আরেকটি এক্সক্লুসিভ ট্র্যাক 'পরাজিত যুদ্ধ'।

'পরাজিত যুদ্ধ' জানায়, যুদ্ধ মানেই সংঘর্ষ নয়- যুদ্ধ মানেই সহিংসতা নয়। 'পরাজিত যুদ্ধ' একটা ভালোবাসার বিদ্রোহ সুর। যেই বিদ্রোহ ভালোবাসতে জানে, কাঁধে কাঁধ রেখে লড়তে জানে, যে বিদ্রোহ স্মৃতির গভীরতা জানে।

পরাজিত এ সকল যুদ্ধে আমরা বার বার নামি। রোদ্দুর ছড়াই অন্ধ নগরে। হাতে হাত রাখি, কাঁধে কাঁধে কাঁধ রাখি। ভালোবেসে বিদ্রোহ করি। আবার স্বপ্ন দেখি সুন্দর এক পৃথিবীর। বিদ্রোহ কাজ করে যাচ্ছে নতুন নতুন গান সৃষ্টির লক্ষ্যে। ডেব্যু এলবাম 'সব বিদ্রোহে'-এর বাকি ট্র্যাকগুলোর রেকর্ডিং ইতিমধ্যে শুরু হয়েছে।

আমাদের আশা বাংলাদেশের শ্রোতারা এবং পৃথিবীর আনাচে কানাচে ছড়িয়ে থাকা বাঙালিরা 'বিদ্রোহ'- এর এই রোলার কোস্টার রাইডে তাদের গান ভালোবেসে তাদের পাশে থাকবে। আপনারা সাথে থাকলে বিদ্রোহের বিদ্রোহীরা কখনো পিছপা হবে না- মিউজিককে আঁকড়ে ধরেই এরা সংগ্রাম করে এগিয়ে যাবে।

বিদ্রোহ ব্যান্ডের বর্তমান লাইনআপে ভোকাল হিসেবে আছে রিচার্ড, বেজ-এ ল্যারি, ড্রামসে ভিনসেন্ট, স্যান্ড্রো আর জেসন আছে গিটারে।

অনেক অনেক ভালোবাসা। 'বিদ্রোহ'।


আরো সংবাদ



premium cement