২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের

-

অন্তর্বর্তীকালীন সরকারের নৌপরিবহন উপদেষ্টার কার্যালয়ে বাংলাদেশ মার্চেন্ট শিপিং ফেডারেশনের একটি প্রতিনিধিদলের এক আলোচনা সভা গতকাল অনুষ্ঠিত হয়।
সভায় সংগঠনের পক্ষ থেকে দুবাইয়ের ভিসা সমস্যা সমাধানের প্রয়োজনে নৌ উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করা হয়েছে। দুবাই ও মধ্যপ্রাচ্যের ভিসা সমস্যার কারণে প্রায় কয়েক শত নাবিক জাহাজে আটকা পড়েছেন। নতুন করে নাবিকরাও জাহাজে যোগদান করতে পারছেন না। ফলে জাহাজ মালিকরা ফিলিপাইন, পাকিস্তান এবং ভারত থেকে নতুন করে মেরিন ইঞ্জিনিয়ার ও অফিসার নিয়োগ দিচ্ছে। বাংলাদেশ হারাচ্ছে বিপুল পরিমাণ রেমিট্যান্স। নাবিকদের চাকরির বাজার সৃষ্টিতে মেরিটাইম কাউন্সিলর পদ সৃষ্টি করে বড় বড় জাহাজ কোম্পানি অধ্যুষিত দেশগুলোতে নিয়োগ দেয়ার দাবি তোলা হয়েছে। বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজসংখ্যা বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশী পতাকাবাহী জাহাজের সংখ্যা বৃদ্ধিতে পদক্ষেপ নেয়ার জোর দাবি জানানো হয়েছে।
বাংলাদেশ মার্চেন্ট শিপিং ফেডারেশনের পক্ষ থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান চিফ ইঞ্জিনিয়ার শেখ মাসুদ রানার সভাপতিত্বে ওই আলোচনা সভায় উপস্থিত ছিলেন নৌ উপদেষ্টা ব্রি. জেনা. অব: সাখাওয়াত হোসেন এবং নৌসচিব সঞ্জয় কুমার বণিক, ফেডারেশনের মহাসচিব প্রকৌশলী রেদওয়ান শিকদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ইফতেখার আলভী, চিফ ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, চিফ ইঞ্জিনিয়ার সুফল তালুকদার এবং ক্যাপ্টেন সাজ্জাদ চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement