২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

যৌথবাহিনীর অভিযানে ১৫৫ অস্ত্র উদ্ধার গ্রেফতার ৭২

-

দেশব্যাপী যৌথবাহিনীর গ্রেফতার ও অস্ত্র উদ্ধার অভিযানে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ১৫৫টি অস্ত্র উদ্ধার ও ৭২ জন গ্রেফতার হয়েছে।
পুলিশ সদর দফতর জানিয়েছে, ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকাসহ সারা দেশে লুট হওয়া ১৫৫টি বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করা হয়েছে। এসব অস্ত্র উদ্ধারের ঘটনায় এখন পর্যন্ত ৭২ জনকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর জানান, ১৬ সেপ্টেম্বর পর্যন্ত উদ্ধার ১৫৫টি অস্ত্রের মধ্যে ৮টি রিভলবার, ৪৬টি পিস্তল, ১১টি রাইফেল, ১৮টি শটগান, পাঁচটি পাইপগান, ১৯টি শুটারগান, ১৩টি এলজি, ২৪টি বন্দুক, একটি করে একে-৪৭, গ্যাসগান, চায়নিজ রাইফেল, এয়ারগান ও টিয়ার গ্যাস লঞ্চার এবং তিনটি করে এসবিবিএল ও এসএমজি রয়েছে।
ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর সারা দেশে বিক্ষুব্ধ জনতা বিভিন্ন থানায় অগ্নিসংযোগ ও হামলা করে। থানা ও ফাঁড়িতে হামলার পর অস্ত্র-গোলাবারুদ লুট করে নেয় দুর্বৃত্তরা। গত ৩ সেপ্টেম্বর ছিল অস্ত্র-গোলাবারুদ জমা দেয়ার শেষ দিন। এরপর ৪ সেপ্টেম্বর থেকে লুট ও অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান শুরু করে যৌথবাহিনী।
পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, যৌথ অভিযানে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, কোস্টগার্ড ও র‌্যাব রয়েছে।

 


আরো সংবাদ



premium cement