১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আগামীর পররাষ্ট্রনীতি হবে ছাত্র-জনতার মতামতের ওপর : সারজিস আলম

আগামীর পররাষ্ট্রনীতি হবে ছাত্র-জনতার মতামতের ওপর : সারজিস আলম -

বিগত ১৬ বছরে হাসিনা সরকার যে ফ্যাসিবাদী নষ্ট সিস্টেমগুলো তৈরি করেছে, এই সিস্টেমগুলো বাংলাদেশে বর্তমান প্রজন্ম চায় না বলেই তাদের নেতৃত্বে শেখ হাসিনার পতন হয়েছে। যে হাসিনাকে আপনারা সবাই মিলে ১৬ বছর ধরেও পতন করাতে পারেননি, আমরা তা পেরেছি।
গণ-অভ্যুত্থানে ঠাকুরগাঁওয়ে শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ শেষে গতকাল শনিবার বিকেলে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চবিদ্যালয় বড় মাঠ প্রাঙ্গণে দুর্নীতি, চাঁদাবাজি এবং সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র নাগরিক মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে এসব কথা বলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্বন্বয়ক সারজিস আলম।
সারজিস আলম আরো বলেন, আগামীর পররাষ্ট্রনীতি হবে ছাত্র-জনতার মতামতের ওপর ভিত্তি করে। ঠাকুরগাঁওয়ের নির্বাচনের বিষয় নিয়ে বলা হয় যে, ঠাকুরগাঁওয়ে কে নির্বাচিত হবে তা নির্ধারণ করে আমাদের হিন্দু ধর্মাবলম্বী ভাইবোনেরা। তাহলে নতুন স্বাধীনতার পর তাদের কেন ওই ঠাকুরগাঁওয়ের সীমান্তের দিকে ঝুঁকতে হবে। আর কেনই বা আপনাদের চলে যেতে হবে। আপনাদের এ দুর্বলতা আপনারা নিজেরাই সৃষ্টি করেছেন। কারণ সারা জীবন আপনাদের ভোটটি একটি মার্কার জন্য ফিক্সড করে রেখেছেন। আপনি যখন একটি নিদৃষ্ট জায়গায় ফিক্সড হয়ে যান তখন আপনার মূল্য কমে যায় এটাই স্বাভাবিক।
এখানে বালিয়াডাঙ্গিতে যে দবিরুল এমপিকে বারবার নির্বাচিত করেছেন সেই আপনাদের ভূমি দখল করেছে। শুধু তাতেই ক্ষান্ত থাকেননি। চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, মেম্বার সব জায়গাতেই তারা পরিবারতন্ত্র কায়েম করেছে। আমাদের এ ছাত্র জনতা পরিবারতন্ত্রকে কোনোভাবেই মেনে নেয় না নেবে না। আমরা স্পষ্ট করে একটা কথা বলতে চাই, বাংলাদেশের যা কিছু হবে তা ছাত্র জনতার রায় থেকে হবে, কোনো পরিবারতন্ত্র থেকে না কোনো ফ্যাসিবাদ সিস্টেম থেকে নয়।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় সমন্বয়ক মিশু আলী সুহাস, রকিব রানা মাসুদসহ অন্যরা। এছাড়াও মতবিনিময় সভায় ঠাকুরগাঁওয়ে নিহত এবং আহত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 


আরো সংবাদ



premium cement
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব রাজবাড়ীতে সাবেক অতিরিক্ত ডিআইজি-ওসিসহ ৭ জনের নামে মামলা গজারিয়ায় মামলা তুলে না নেয়ায় ২ সাংবাদিকের ওপর হামলা ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের পরিসংখ্যান শ্রীনগরে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আটক ৩ অন্তর্বর্তীকালীন সরকার ফেল করলে জাতির দুর্ভোগ আছে : এ্যানি সংবিধান সংস্কার কমিশন : শাহদীন মালিক বাদ, প্রধান আলী রীয়াজ শহীদ পরিবারের সাথে মতবিনিময়কে রাজনৈতিক সভা বলে আমাদের বিব্রত করা হচ্ছে : সারজিস আলম ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা

সকল