১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বঙ্গোপসাগরে ৬টি ফিশিং ট্রলারডুবি ২ জেলের লাশ উদ্ধার

-

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে কক্সবাজার উপকূলে ছয়টি ফিশিং ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় দুই জেলের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ৩০ থেকে ৩৫টি ফিশিং ট্রলারের খোঁজ পাওয়া যাচ্ছে না।
সাগর উপকূলে লাবণী চ্যানেলে এফবি রশিদা নামে একটি এবং সাগরের ইনানী পয়েন্টে পাঁচটি ফিশিং ট্রলার ডুবে গেছে। এতে এসব ট্রলারে থাকা মাঝি-মাল্লারা কূলে উঠতে পারলেও পাঁচ জেলে নিখোঁজ রয়েছেন। এ ছাড়া মোহাম্মদ জামাল (৩৭) ও নুরুল আমিন নামে দুই জেলে সাগরে ডুবে মারা গেছেন।
শুক্রবার দুপুর এবং বিকেল সাড়ে ৫টার দিকে লাবণী চ্যানেল ও ইনানী পয়েন্টে ঝড়ো বাতাসের কবলে পড়ে ছয়টি ট্রলার ডুবে যায়। পরে এসব ট্রলার ভেসে গিয়ে সমুদ্রসৈকতের কলাতলীসহ বিভিন্ন পয়েন্টে ভেসে আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) তানভির হোসেন।
নিহত জামালের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা এবং নুরুল আমিনের বাড়ি বাঁশখালী এলাকায়।
সি-সেইফ লাইফগার্ড কর্মীদের ইনচার্জ ওসমান গনি বলেন, দায়িত্ব পালনের সময় লাইফগার্ড কর্মীরা একটি ট্রলার ভেসে আসতে দেখেন। পরে কাছে গিয়ে ভাসমান জেলেদের তুলে আনেন।
এদিকে নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। বৈরী আবহাওয়ার কবলে পড়ে ৩০ থেকে ৩৫টি ফিশিং ট্রলার নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার ফিশিং ট্রলার মালিক সমিতির সম্পাদক দেলোয়ার হোসেন। সাগরে তিন নম্বর সতর্কতাসঙ্কেত জারি করেছে আবহাওয়া অফিস। সাগরে অবস্থান করা সব ধরনের মাছ ধরার ট্রলারকে নিরাপদে চলে আসতে বলেছে আবহাওয়া অফিস।

 


আরো সংবাদ



premium cement