১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আমিরাতে ক্ষমা পাওয়া আরো ২৬ জন দেশে ফিরলেন

-

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সংহতি প্রকাশ করে সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বিক্ষোভ করে সাজা পাওয়া প্রবাসী বাংলাদেশীদের মধ্যে আরো ২৬ জন দেশে ফিরেছেন। বিমানবন্দরে তাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের পক্ষ থেকে সহযোগিতা দেয়া হয়।
জানা যায়, গতকাল শুক্রবার আবুধাবী থেকে তারা একটি ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় বিমানবন্দর প্রবাসী কল্যাণ ডেস্কের কর্মকর্তারা তাদের রিসিভ করেন।
উল্লেখ্য, আরব আমিরাতে নিয়ম ভেঙ্গে এসব প্রবাসী বিক্ষোভ করেছিলেন। এ ঘটনায় দেশটির পুলিশ তাদের গ্রেফতার করে যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে কারাগারে পাঠায়। এ নিয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এসব বাংলাদেশীকে মুক্তি দেয়ার জন্য সংযুক্ত আরব আমিরাত সরকারের কাছে বিশেষভাবে অনুরোধ জানান। এমন অনুরোধের পর ইউএই সরকার সব বাংলাদেশীর সাজা স্থগিত করেন। এরপর থেকেই তাদের দেশে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়। এরই মধ্যে তিন দফায় ৩১ বাংলাদেশী দেশে ফিরেছিলেন। অবশিষ্ট ২৬ জন গতকাল দেশে ফিরলেন। যদিও প্রথম দফায় যে ১৪ জন শ্রমিক দেশে ফিরেছিলেন তারা জানিয়েছেন, ইউএই কারাগারে ৫৭ জন নয় শতাধিক বাংলাদেশী গ্রেফতার হয়ে কারাগারে গিয়েছিলেন। কিন্তু মিডিয়াতে বারবার আসছে ৫৭ জন আটকের খবর।


আরো সংবাদ



premium cement