১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সংবিধান, রাষ্ট্র ও সরকারকাঠামোর বৈপ্লবিক পরিবর্তন অনিবার্য - আজিজুল হক ইসলামাবাদী

-

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর আয়োজিত ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় সংগঠনটির সাবেক কেন্দ্রীয় সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, জুলাই বিপ্লবে ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আমরা নতুন স্বাধীনতা লাভ করেছি। এই আন্দোলনে কওমি মাদরাসার শিক্ষার্থীদের অবদান অনস্বীকার্য। ওলামায়ে কেরামও ধর্মপ্রাণ জনতাকে নিয়ে ব্যাপকভাবে ঝাঁপিয়ে পড়েছিল। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আল্লাহ তায়ালা এই জাতিকে যে বিজয় ও স্বাধীনতা দান করেছেন, তা স্মরণীয় করে রাখতে হলে সংবিধান, রাষ্ট্র ও সরকারকাঠামোর বৈপ্লবিক পরিবর্তন সাধন অনিবার্য। ফ্যাসিবাদবিরোধী যে অভূতপূর্ব ঐক্য গড়ে উঠেছে, তা টেকসই করতে রাজনৈতিক দলগুলোর ঐক্য সুসংহত করা জরুরি। ইসলামপন্থী দলগুলোর মধ্যে রাজনৈতিক সমঝোতার ভিত্তিতে ঐক্যবদ্ধ হওয়া সময়ের অপরিহার্য দাবি।
গতকাল শিশু কল্যাণ মিলনায়তনে ঢাকা মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাখী।
আরো বক্তৃতা করেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নায়েবে আমির মাওলানা আবদুল মাজেদ আতহারী, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আবু তাহের খান, আব্দুল্লাহ আল মাসউদ খান, মুফতি আতিকুর রহমান সিদ্দিকী, লেখক গবেষক কবি মাহমুদুল হাসান নিজামী, মহাসচিব বি এম আমির জিহাদী, মাওলানা জহিরুল ইসলাম নেজামী প্রমুখ। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ



premium cement