১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
সাংবাদিকদেরকে সিলেটের পুলিশ কমিশনার

সাংবাদিক তুরাব হত্যা মামলাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে

সাংবাদিকদের সাথে মতবিনিময়ে বক্তব্য রাখছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: রেজাউল করিম: নয়া দিগন্ত -

সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত পুলিশ কমিশনার মো: রেজাউল করিম বলেছেন, সিলেটে প্রকাশ্য দিবালোকে পুলিশের গুলিতে নিহত সাংবাদিক এটিএম তুরাবের হত্যা মামলাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। শুধু তাই নয়, বিগত ছাত্র-জনতার আন্দোলনে নিহতের প্রতিটি ঘটনার সঠিক তদন্ত ও এর বিচার নিশ্চিত করতে পুলিশ কাজ করবে। তুরাব হত্যার সাথে জড়িত যেই হোক না কেন, তাকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।
গতকাল বুধবার বিকেলে এসএমপির হলরুমে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
বিগত সরকারের আমলে নিজেই বৈষম্যে ছিলেন জানিয়ে নবাগত পুলিশ কমিশনার বলেন, ছাত্র-জনতার বিজয়ের মাধ্যমে দেশে নতুন যুগের সূচনা হয়েছে। মেধা ও যোগ্যতা বাদ দিয়ে দলীয় ভিত্তিতে পদোন্নতির কারণে পুলিশের উচ্চপদে অযোগ্যরা স্থান করে নিয়েছিল। যার ফলে ৫ আগস্ট পুলিশ ছাত্র-জনতার ক্রোধের শিকার হয়েছে। সিনিয়র অফিসারদেরকে পালিয়ে যেতে হয়েছে, যা পুলিশ বাহিনীর ইতিহাসে একটি কালো অধ্যায়ের সূচনা করেছে। সব পুলিশ যে দোষী তেমন নয়, এরপরও পুলিশের ওপর হামলা- থানায় ভাঙচুর অগ্নিসংযোগ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। বিগত সময়ে পুলিশের যেসব কর্মকর্তা অন্যায়, অবিচার ও দুর্নীতির সাথে জড়িত ছিলেন সবাইকে বিচারের আওতায় নিয়ে আসা হবে।
সিলেটে চোরাচালানের সাথে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে প্রমাণসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে নবাগত পুলিশ কমিশনার আরো বলেন, ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের কতিপয় অতিউৎসাহী কর্মকর্তাদের নির্মমতা পুলিশ বাহিনীর জন্য লজ্জাজনক ইতিহাস সৃষ্টি করেছে। আয়নাঘরের চিত্র দেখে নিজেকে এ বাহিনীর সদস্য ভাবতেই খারাপ লাগতো। আমরা সত্যিকারের পুলিশ হিসেবে জনতার পাশে দাঁড়াতে চাই।
মতবিনিময়কালে সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং এসএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement