১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক মন্ত্রী, এমপি, আমলা ও আ’লীগ নেতার বিরুদ্ধে আরো ৪ মামলা

-

নড়াইল, কুমিল্লার চৌদ্দগ্রাম, দিনাজপুরের বিরামপুর এবং চট্টগ্রামের চন্দনাইশ থানায় পতিত স্বৈরাচারী সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপি, আওয়ামী লীগের নেতাকর্মী ও তাদের সন্ত্রাসীদের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার মধ্যে আট বাসযাত্রীকে পুড়িয়ে মারার ঘটনায় একটি হত্যা মামলাও রয়েছে।
নড়াইলে মাশরাফিসহ আসামি ৯০ জন
নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি ও হামলার অভিযোগে আওয়ামী লীগের সাবেক এমপি মাশরাফি বিন মর্তুজা, জেলা আ’লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, মাশরাফির বাবা গোলাম মোর্তুজা স্বপনসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে। গত মঙ্গলবার রাতে নড়াইল থানায় মামলা করেন সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মুজাহিদুর রহমান পলাশ।
মামলার এজাহারে বলা হয়, আসামিরা শেখ হাসিনা সরকারের দোসর ও ক্যাডার। গত ৪ আগস্ট বেলা আড়াইটার দিকে আসামিরা পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র, শটগান, বন্দুক, পিস্তল, হাতবোমাসহ বিভিন্ন অস্ত্র নিয়ে নড়াইল চৌরাস্তা থেকে রাসেল সেতু পর্যন্ত স্থানে জড়ো হয়। এ সময় বিএনপিসহ তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং ছাত্র-জনতা শেখ হাসিনা সরকারের পতনে শহর অভিমুখে পৌঁছলে মাশরাফি বিন মর্তুজা, তার বাবা গোলাম মোর্তুজা স্বপন, নড়াইল জেলা আ’লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুর নির্দেশে মামলার ৭১ নম্বর আসামি শহরের মহিষখোলা এলাকার অ্যাডভোকেট মাহমুদুল হাসান কায়েস শর্টগান দিয়ে গুলি বর্ষণ শুরু করে।
কুমিল্লায় ৮ যাত্রীকে পুড়িয়ে হত্যায় সাবেক রেলমন্ত্রী ও সাবেক আইজিপির বিরুদ্ধে মামলা
কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে আট যাত্রীকে পুড়িয়ে হত্যায় সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, সাবেক আইজিপি শহীদুল হকসহ ১৯০জনের বিরুদ্ধে আইকন বাসের মালিক আবুল খায়ের মামলা দায়ের করেছেন। এতে ১৩০ জনের নামে এবং অজ্ঞাত ৬০ জনকে আসামি করা হয়েছে। গতকাল বুধবার কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫নং আমলি আদালতে এই মামলা করা হয়েছে। আদালতের বিচারক আবু বকর সিদ্দিক মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য চৌদ্দগ্রাম থানাকে নির্দেশ দিয়েছেন। মামলায় উল্লেখ করা হয়, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে গভীর রাতে আইকন পরিবহনে পেট্রল বোমা নিক্ষেপ করা হয়। এতে আটজন যাত্রী পুড়ে মারা যান।
দিনাজপুরে সাবেক এমপি শিবলী সাদিকসহ ৬০০ জনের বিরুদ্ধে মামলা
দিনাজপুর প্রতিনিধি জানান, সাবেক সংসদ সদস্য শিবলী সাদিকসহ ১৩৩ জনের নাম উল্লেখ করে এবং ৬০০ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে দিনাজপুরের বিরামপুর থানায় নাশকতা, লুটপাট ও ভাঙচুরের মামলা করা হয়েছে।
জানা যায়, গত সোমবার দিনাজপুর বিরামপুর উপজেলার দক্ষিণ মকুন্দপুর গ্রামের আব্দুস সামাদের ছেলে মো: গোলাপ হোসেন বাদি এ মামলাটি দায়ের করেছেন। মামলায় আসামিদের মধ্যে ১৩৩ জনের নাম উল্লেখ এবং ৬০০ জন অজ্ঞাতনামা আসামি রয়েছেন। আসামিদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, দিনাজপুর-৬ আসনের সাবেক সংসদ সদস্য ও বিনোদন স্পট স্বপ্নপুরীর মালিক শিবলী শাদিক, বিরামপুর পৌরসভার সাবেক মেয়র মো: আক্কাস আলী, বিরামপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খায়রুল আলম রাজু, সাবেক পৌরমেয়র লিয়াকত আলী টুটুল, ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মণ্ডল, ইউপি চেয়ারম্যান রবিউল ইসলামসহ বিরামপুর ও নবাবগঞ্জ উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ ১৩৩ জনের নাম এজাহারে আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় শ্রমিকদের ত্রিমুখী সংঘর্ষে নারী শ্রমিক নিহত বর্ণাঢ্য আয়োজনে ঢাবিতে ঈদে মিলাদুন্নবী (সা:) পালিত অব্যাহতিপ্রাপ্ত ভিসি মোজাম্মেল হককে সাউদার্ন ইউনিভার্সিটি ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা ইসলামী ব্যাংকের সাথে ফরেন করেসপনডেন্ট ব্যাংকগুলোর মতবিনিময় সহকর্মীদের তোপের মুখে শিল্পকলা ছাড়লেন জ্যোতি বগুড়ায় আমরা বিএনপি পরিবারের সহায়তা পেল ৩ শহীদ পরিবার শিক্ষাভবনে দুই গ্রুপের উত্তেজনা ও হাতাহাতি কাঁচপুরে ছয় হাজার স্কয়ার ফুটের ক্যালিগ্রাফিতে ঐক্যের ডাক ‘মহানবী সা: জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ন্যায্য অধিকার নিশ্চিত করে গেছেন : আল্লামা আবদুল হাই নদভী এনআইডি কার্যক্রম স্থানান্তরে ভোটার তালিকা প্রশ্নবিদ্ধ হবে ডিআরইউর সাবেক সভাপতি আজমল খাদেমের ইন্তেকাল

সকল