১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

‘গণসংহতি আন্দোলনের নিবন্ধনে বাধা নেই’

-

গণসংহতি আন্দোলনকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে নির্বাচন কমিশনের করা আবেদন প্রত্যাহার করে নেয়া হয়েছে। ফলে দলটির নিবন্ধন পেতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী জ্যোর্তিময় বড়ুয়া।
গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানিয়েছেন। এ সময় দলটির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি উপস্থিত ছিলেন।
জ্যোর্তিময় বড়ুয়া বলেন, নিবন্ধন দিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল করায় রায় স্থগিত হয়ে যায়। সেই আপিল দীর্ঘদিন শুনানি হয়নি। সর্বশেষ চেম্বার আদালতে আমরা দ্রুত শুনানির জন্য আবেদন করার পরিপ্রেক্ষিতে ২০ অক্টোবর শুনানির দিন ধার্য করা হয়। কিন্তু গতকাল নির্বাচন কমিশন আপিল বিভাগে দেয়া এক আবেদনে বলেছে, তারা এই মামলা চালাতে চায় না। এর ফলে হাইকোর্টের রায় বহাল রয়েছে এবং নিবন্ধন দিতে আর কোনো বাধা নেই।


আরো সংবাদ



premium cement
কুলিয়ারচরে ‘জশনে জুলুস’ মিছিলকে কেন্দ্র করে নিহতের ঘটনায় মামলা, গ্রেফতার ৯ সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি : উপদেষ্টা আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি : যুবদল সভাপতি সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ফোরকান, সম্পাদক কাইয়ুম এনআইডি কার্যক্রম অন্য কোথাও গেলে ভোটার তালিকা নিয়ে প্রশ্ন উঠবে : ইসি সচিব ছাত্র আন্দোলনে ছররা গুলি, ৫ শতাধিক মানুষের অন্ধত্ব বরণ আবারো ক্ষমতায় ফেরার কৌশল আঁটছে শ্রীলঙ্কায় বিতাড়িত রাজনৈতিক পরিবারটি আজুখাইয়া সীমান্তে ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত মুরাদনগরে গোমতীর নদীর পানি কমার সাথে সাথে তীব্র হচ্ছে ভাঙ্গন ঈশ্বরগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভে প্রধান শিক্ষক বরখাস্ত নাটোরে শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সকল