১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ রাজমিস্ত্রি মারা গেছেন

-

কোটা সংস্কার আন্দোলনের সময় রাজধানীর যাত্রাবাড়ীতে গুলিতে আহত মো: বাবলু মৃধা (৪৭) নামে এক রাজমিস্ত্রি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা গেছেন। তিনি গত ১৯ জুলাই গুলিবিদ্ধ হয়েছিলেন। এ নিয়ে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ৭৬১ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল সূত্র জানায়, গতকাল মঙ্গলবার পোস্টমর্টেমের জন্য বাবলুর লাশ ঢামেকের মর্গে আনা হয়। বাবলু পরিবার নিয়ে যাত্রাবাড়ীর দনিয়া এলাকায় থাকতেন। বাড়ি পটুয়াখালীর দশমিনায়।
নিহত বাবলু মৃধার ছেলে আবু তালিব দনিয়া স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। সে গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গিয়েছিল। ওই দিন (১৯ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে তাকে খুঁজতে গিয়ে শনির আখড়া এলাকায় বুকে গুলিবিদ্ধ হন বাবলু। পরে ওই রাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ১৮ আগস্ট পিলখানার একটি হাসপাতালে নেয়া হয়। পরে ২২ আগস্ট সিএমএইচে ভর্তি করা হয়। সেখানেই তিনি সোমবার রাতে মারা যান।
বাবলু মৃধার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন যাত্রাবাড়ী থানার এসআই মো: কামরুজ্জামান। তিনি বলেন, বাবলুর মৃত্যুর খবর পেয়ে সুরতহাল প্রতিবেদন তৈরির পর পোস্টমর্টেমের জন্য লাশ ঢামেকের মর্গে নিয়ে এসেছি। পরে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement
কুলিয়ারচরে ‘জশনে জুলুস’ মিছিলকে কেন্দ্র করে নিহতের ঘটনায় মামলা, গ্রেফতার ৯ সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি : উপদেষ্টা আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি : যুবদল সভাপতি সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ফোরকান, সম্পাদক কাইয়ুম এনআইডি কার্যক্রম অন্য কোথাও গেলে ভোটার তালিকা নিয়ে প্রশ্ন উঠবে : ইসি সচিব ছাত্র আন্দোলনে ছররা গুলি, ৫ শতাধিক মানুষের অন্ধত্ব বরণ আবারো ক্ষমতায় ফেরার কৌশল আঁটছে শ্রীলঙ্কায় বিতাড়িত রাজনৈতিক পরিবারটি আজুখাইয়া সীমান্তে ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত মুরাদনগরে গোমতীর নদীর পানি কমার সাথে সাথে তীব্র হচ্ছে ভাঙ্গন ঈশ্বরগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভে প্রধান শিক্ষক বরখাস্ত নাটোরে শেখ হাসিনাসহ ২৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সকল