১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫

-

দেশের বিভিন্ন শিল্প কলকারখানা ভাঙচুর ও শ্রমিক অসন্তুষ্টি সৃষ্টিকারী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঢাকার আশুলিয়ায় আয়োজিত শ্রমিক সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।
আহতদের মধ্যে রয়েছেন আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম খান ও তার চার অনুসারী। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।
জানা গেছে, শনিবার বিকেলে বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় শ্রমিক সমাবেশের আয়োজন করে আশুলিয়া থামা শ্রমিক দল। এ সময় ট্রাকের ওপর স্টেজ তৈরি করা হলে সেখানে অবস্থান করা নিয়ে মাজহারুল ইসলামকে ট্রাক থেকে ফেলে দেয়া হলে তিনি গুরুতর আহত হন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের আশুলিয়া থানা ইউনিটের সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের শুরুতেই ট্রাকের অস্থায়ী স্টেজে ওঠাকে কেন্দ্র করে প্রথমে হট্টগোলের সৃষ্টি হয়। পরে ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবি করা মাজহারুল ইসলাম খানকে স্টেজ থেকে ফেলে দেয়া হয়। এরপরে এক গ্রুপ এসে তাকে পিটিয়ে আহত করে। এ সময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও মারামারিতে বেশ কিছু চেয়ার ভাঙচুর করা হয়।
আহত মাজহারুল ইসলাম খান বলেন, আমি ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের রানিং সাধারণ সম্পাদক। গফুর চেয়ারম্যান ও মোখলেস খানের লোকজন আমাকে জোর করে স্টেজ থেকে ফেলে দেয়। এ সময় প্রতিবাদ করা আমাকে ও আমার নেতাকর্মীদের হামলা চালিয়ে মারধর করা হলে আমিসহ অন্তত পাঁচজন আহত হয়েছি। পরে নেতাকর্মীদের সাথে নিয়ে আমিও হাসপাতালে গিয়ে চিকিৎসা নেই।
বিষয়টি জানতে আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক অভিযুক্ত আব্দুল গফুরের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একটি প্রোগ্রামে আছেন বলে কল কেটে দেন।
আশুলিয়া থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো: আবদুল খালেক বলেন, সমাবেশে ট্রাকে অবস্থান করা নিয়ে বাগি¦তণ্ডার ঘটনায় ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাহজারুল ইসলাম খানকে নিচে ফেলে দেয়া হয়। পরে বেশ কিছু লোকজন তাকে কিল-ঘুষিসহ চেয়ার দিয়ে মারধর করেন। কিন্তু অনুষ্ঠানে সিনিয়র নেতৃবৃন্দের সাথে থাকায় আমি বিষয়টিতে হস্তক্ষেপ কতে পারিনি।


আরো সংবাদ



premium cement
ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের

সকল