১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

-

কোটা সংস্কার ও শেখ হাসিনার পতনের দাবিতে আন্দোলনে অংশ নিয়ে আহত ছাত্র-জনতাকে সেবা দিতে অস্বীকৃতি জানানো চিকিৎসকদের তালিকা তৈরি করে বিএমডিসির রেজিস্ট্রেশন (সনদ) বাতিলের দাবি জানিয়েছে বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। একই সাথে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), স্বাস্থ্য অধিদফতরসহ অন্য সব সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদ থেকে অযোগ্য, দুর্নীতিবাজ ও ফ্যাসিবাদের দোসর চিকিৎসকদের অপসারণের দাবিও জানিয়েছে ড্যাব।
গতকাল শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। এতে সভাপতিত্ব করেন ড্যাব সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশীদ। তিনি বলেন, আন্দোলন চলাকালীন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা: এ বি এম খুরশিদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা: আহমেদুল কবির, লাইন ডিরেক্টর (এনসিডিসি) ডা: রোবেদ আমীন, পরিচালক (প্রশাসন) ডা: হারুনুর রশিদ, লাইন ডিরেক্টর ডা: নাজমুল ইসলাম মুন্না, লাইন ডিরেক্টর ডা: সোহেল মাহমুদ, উপ পরিচালক ডা: মোবারক হোসেন দিগন্ত, নিপসমের পরিচালক ডা: সামিউল ইসলাম সাদীসহ স্বাস্থ্য অধিদফতরের অন্যান্য পরিচালক, লাইন ডিরেক্টর, উপ পরিচালক, সহকারী পরিচালক, বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক, ইনস্টিটিউটের পরিচালকসহ অন্য কর্মকর্তারা সরকারি হাসপাতালে আহত ছাত্রদের চিকিৎসা দেয়ার ব্যাপারে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। এমনকি বিভিন্ন হাসপাতালে ছাত্রলীগ ও পুলিশ আহতদের চিকিৎসা কার্যক্রমে বাধার সৃষ্টি করেছে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল