১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শিক্ষক লাঞ্ছনা ও জোরপূর্বক পদত্যাগের প্রতিবাদ শিক্ষক সমিতির

-

সারা দেশে শিক্ষকদের লাঞ্ছিত ও জোরপূর্বক পদত্যাগ সরানোর তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। পদত্যাগপত্র বাতিল করে শিক্ষকদের স্বপদে পুনর্বহালের আদেশ সম্বলিত প্রজ্ঞাপন জারির দাবিও জানিয়েছে সংগঠনটি। এসব দাবি মানা না হলে কঠোর কর্মসূচিরও হুঁশিয়ারি দেন সংগঠনটির নেতারা। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যক্ষ মো: বজলুর রহমান মিয়া ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ।
সংবাদ সম্মেলনে তারা বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে একটি মহল ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করে প্রতিষ্ঠানে কর্মরত অধ্যক্ষ, প্রধান শিক্ষকসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষকদের লাঞ্ছিত ও সম্পূর্ণ অবৈধভাবে জোরপূর্বক পদত্যাগ করতে বাধ্য করছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো নেতাকর্মী, যাদের সাহসী ও ত্যাগের বিনিময়ে গণ-অভ্যুত্থানের মাধ্যমে বিগত সরকারের পতন হয়েছে তাদের কেউই শিক্ষক লাঞ্ছনার মতো অপকর্মে লিপ্ত হতে পারেন না।
বাংলাদেশ শিক্ষক সমিতির পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ এবং উক্ত পদত্যাগপত্র বাতিলপূর্বক স্বপদে পুনর্বহালের আদেশ সম্বলিত প্রজ্ঞাপন জারির জন্য অন্তর্র্বর্তী সরকারের কাছে জোর দাবি জানানো হয়।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল